শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯

রাজ্য জমিয়তের সাধারণ সম্পাদকের আব্বার জানাজায় মানুষের ঢল

এম এ হাকিম,  বনগাঁ : রাজ্য জমিয়তে উলামায়ে হিন্দের সাধারণ সম্পাদক মুফতি আব্দুস সালামের আব্বা মৌলবি মুহাম্মাদ আনসার আলী মণ্ডল (৮৪) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে …। শনিবার তাঁর জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। তাঁকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য বাগদার বাকসা গ্রামে বহু মানুষ উপস্থিত ছিলেন। জানাজা নামাজ পড়ান মরহুমের ছেলে মুফতি আব্দুস সালাম। জানাজায় রাজ্যের গ্রন্থাগার ও জনশিক্ষা প্রসার মন্ত্রী মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী, সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মুহাম্মাদ কামরুজ্জামান-সহ বহু মানুষজন শামিল হয়েছিলেন।

জমিয়ত নেতা মুফতি আব্দুস সালাম ‘পুবের কলম’ প্রতিবেদককে বলেন, আব্বা দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন। শুক্রবার দুপুরে বাড়িতে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাঁকে বাগদা হাসপাতালে ভর্তি করা হয়। এদিন দুপুরে সেখানেই তিনি ইন্তেকাল করেন।

এলাকার প্রবীণ মানুষ হিসেবে মৌলবি মুহাম্মাদ আনসার আলী মণ্ডল বাগদা এলাকায় জনপ্রিয় ব্যক্তি ছিলেন। মৃত্যু সংবাদ পাওয়া মাত্র বাগদার বিধায়ক দুলাল বর তাঁর বাসায় ছুটে যান। জাতি-ধর্ম নির্বিশেষে বহু মানুষ তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানান। দীর্ঘকাল ধরে তিনি বাকসা মাদ্রাসা পরিচালনা করেছেন। দ্বীনি কার্যক্রমে তিনি সবসময় এগিয়ে থাকতেন। তাঁর ইন্তেকালের খবর শুনে রাজ্যের বিভিন্ন জেলা থেকে মানুষজন মুফতি আব্দুস সালাম সাহেবের কাছে ফোনে শোকপ্রকাশ করা-সহ দোয়া জানান। রাজ্য এমনকি  ভিনরাজ্যের বিভিন্ন মাদ্রাসাতেও মরহুমের রূহের মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

মরহুম মৌলবি মুহাম্মাদ আনসার আলী মণ্ডলের দুই ছেলের সঙ্গে মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরীর দুই মেয়ের বিয়ে হওয়ার সুবাদে তিনি ও তাঁর আত্মীয়স্বজনরা জানাজা ও দাফন অনুষ্ঠানে শামিল হয়েছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only