শনিবার, ১২ অক্টোবর, ২০১৯

আচমকাইড় মাঠে দর্শক, পা ছুঁতেই পড়ে গেলেন রোহিত, নিরাপত্তা নিয়ে প্রশ্ন সানির


ভারতীয় ক্রিকেট ফ্যানেদের উন্মাদনার বহরটা জানেন সবাই। কোনও একটি ক্রিকেট ম্যাচ চলাকালীন ভারতের কোনও স্টেডিয়ামে হঠাৎ দর্শকাসন ছেড়ে মাঠে ঢুকে প্রিয় ক্রিকেটারের সঙ্গে ছবি তোলা, কিংবা প্রিয় ক্রিকেটারকে একবার ছুঁয়ে দেখার বাসনায় নিয়মনীতির তোয়াক্কা না করে মাঠে ঢুকে পড়া, এ দৃশ্য নতুন নয়। মাত্র কয়েকটা দিন আগে মোহালিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচটি চলাক সময় এক দর্শক আচমকাই মাঠে ঢুকে পড়েন।

তাতে ম্যাচ বিঘ্নিত হয় বেশ কিছু সময়। ভাইজ্যাগে দক্ষিণ আফ্রিকার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ভারত ফিল্ডিং করার সময় মাঠে ঢুকে বিরাট কোহলি ও বাকি ফিল্ডারদের সঙ্গে সেলফি তোলার আবদার করতে থাকেন এক দর্শক।

আর এবার ভেন্যু পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠ। দ্বিতীয় টেস্টেও ম্যাচে জাঁকিয়ে বসেছে ভারত। একে তো পাহাড় প্রমাণ রানের খাঁড়া দক্ষিণ আফ্রিকার ওপর। তার মধ্যে একের পর এক উইকেট পড়ে চলেছে প্রোটিয়াদের। আউট হয়ে প্যাভেলিয়নের রাস্তায় ফিরে গিয়েছেন মুথুস্বামী। ক্রিজে সবেমাত্র এসেছেন ভারনন ফিল্যান্ডার। আর স্লিপে তাঁকে ফিল্ডিং করবেন বলে দাঁড়িয়ে রয়েছেন রোহিত শর্মা। আচমকাই এক ক্রিকেট ফ্যান নিরাপত্তার বেড়াজাল পেরিয়ে চলে এলেন মাঠের মধ্যে। একেবারে ক্রিজের সামনে ছুটে এলেন, আর এসেই রোহিতের পা ছুঁতে গেলেন। আর সেই ফ্যানের এমন আকস্মিক আগমণে।হতচকিত হয়ে যান রোহিত। হুমড়ি খেয়ে সেই ফ্যানের ওপর পড়ে গেলেন রোহিত। তবে ভাগ্য ভালো, রোহিত তেমন চোট পাননি। 

কিন্তু তিনি যেভাবে পড়লেন তাতে চোট পেলেও পেতে পারতেন। যা দেখে গ্যালারিতে উপস্থিত দর্শকরা তো বটেই, ধারাভাষ্য দিতে থাকা সুনীল গাভাসকার পর্যন্ত অবাক হয়ে যান। সানি তো সরাসরি মাঠের নিরাপত্তা দিকে আঙুলও তোলেন। তিনি বলেন,' নিরাপত্তারক্ষী গাফিলতিতেই এমন ধরনের ঘটনা ঘটে যায়।একবারও কেউ ক্রিকেটারদের নিরাপত্তার কথাগুলি ভাবেন না। এটা কোনও একটা বিশেষ মাঠের নিরাপত্তাজনিত সমস্যা নয়।এটা গোটা ভারতের ক্রিকেটিয় সিস্টেমের একটা গাফিলতি। এই দৃশ্য সার্বজনীন। নিরাপত্তারক্ষীরা সেখানে দাঁড়িয়ে থাকেন দর্শকরা যাতে মাঠে ঢুকতে না পারেন সেটা দেখার জন্য। কিন্তু হচ্ছে তো অন্য কিছু।'


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only