মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯

বাংলার মানুষকে পুরনো এনআরসি জুজুই দেখালেন অমিত শাহ


পুরনো অস্ত্রকেই হাতিয়ার করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। মঙ্গলবার কলকাতার ইনডোর স্টেডিয়ামে তিনি এনআরসি জুজু দেখালেন রাজ্যের মানুষকে। বললেন, হিন্দু, বৌদ্ধ, জৈন, ক্রিস্টান শরণার্থীদের কোনও চিন্তা নেই। সবাইকে সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিলের মাধ্যমে ভারতের নাগরিকত্ব দেওয়া হবে। তবে মুসলিমদের কথা একবারও উচ্চারণ করেননি অমিত শাহ। বরং বললেন, একজন শরণার্থী যাতে দেশের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখতে পারেন, তা নিশ্চিত করবে বিজেপি। এ প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকেও আক্রমণ শানান অমিত শাহ। বলেন, এনআরসি নিয়ে মিথ্যাচার করছেন মমতা।

অসমের NRCতে ১৯ লাখ ঠাঁই না পাওয়া নাগরিকদের মধ্যে ১৩ লাখই হিন্দু। অথচ সেখানে বিজেপি বারবার প্রচার করেছে, হিন্দুদের বের করা হবে না। এখানেও সেই চেষ্টা করল বিজেপি।তিনি বলেন, বলা হচ্ছে, হিন্দুদেরও তাড়িয়ে দেওয়া হবে। এর চেয়ে বড় মিথ্যা হতে পারে না। হিন্দু, বৌদ্ধ, শিখ শরণার্থীদের কেউ দেশ ছেড়ে চলে যেতে বাধ্য করবে না। নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হলে শরণার্থীরাও দেশের নাগরিক হিসাবে সমস্ত অধিকার ও সুযোগ-সুবিধা পাবেন তাঁরা।

তিনি বাংলার মানুষকে উদ্দেশ করে বলেন, নরেন্দ্র মোদির নেতৃত্বে দ্বিতীয় বার কেন্দ্রে ক্ষমতায় এসেছে বিজেপি। আর এতে সবচেয়ে বেশি অবদান বাংলার মানুষের। তাই সকলকে ধন্যবাদ জানাচ্ছি। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only