শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯

বিশ্ব ভারতীতে শূন্যে গুলি, চন্দন গাছ চুরি রুখতে


পুবের কলম শান্তি নিকেতন: বিশ্ব ভারতীর নিরাপত্তা রক্ষীরা শূণ্যে গুলি চালিয়ে চন্দন গাছ চুরি আঁটকালো। শুক্রবার  কর্তৃপক্ষ জানিয়েছে যে এব্যাপারে শুক্রবার শান্তি নিকেতন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 
জানা গেছে, ১৫ অক্টোবর রাতে মঞ্জু মোল্লা ও অমর রহমান মণ্ডল নামে দুই বেসরকারি নিরাপত্তা রক্ষী শান্তি নিকেতনের লালবাঁধ এলাকায় পাহারা দিচ্ছিলেন। এই এলাকাটি রবীন্দ্র ভবনের হাই সিকিউরিটি জোনের মধ্যে পড়ে।

তাঁরা জানান, রাত আড়াইটা নাগাদ আমরা গাছ কাটার শব্দ পাই। এমনকি তাদের কথা বলার আওয়াজ পাই। তার পর দুষ্কৃতিদের তাড়াতে শূণ্যে এক রাউন্ড গুলি ছুড়ি। এর ফলে চন্দন গাছ বেঁচে যায়। এই ঘটনা প্রকাশ্যে আসতেই বিশ্ব ভারতীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। প্রশ্ন উঠতে শুরু করেছে, হাই সিকিউরিটি জোন হওয়া সত্ত্বেও কি করে চোর ওই এলাকায় ঢুকতে পারছে? এই ঘটনা তো কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। গত মাসেও রবীন্দ্র ভবন এলাকা থেকে দুটি চন্দন গাছ কেটে ফেলে। তাহলে বিশ্ব ভারতী কর্তৃপক্ষ কি ২০০৪ সালে উত্তরায়ণ কমপ্লেক্স থেকে নোবেল সহ একাধিক মূল্য বান স্মারক চুরি যাওয়া থেকে কোন শিক্ষা নিতে চায় নি? শান্তি নিকেতন থানা জানিয়েছে, এব্যাপারে তারা ঘটনার তদন্ত শুরু করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only