শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে বসিরহাট মাওলানাবাগে মানুষের ঢল

ক্বেরাত তেলাওয়াত করছেন মালয়েশিয়া থেকে আগত আহমদ তিরমিজী বিন হাজী আলি


ইনামুল হক, বসিরহাট

দেশ বিদেশের ক্বারীদের সমাবেশে বসিরহাটের মাওলানাবাগ দরবার শরীফে মানুষের ঢল নামে।  আল্লামা রুহুল আমিন রহ.ফাউন্ডেশন "আরাফ"  এর পরিচালনায়  এই আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনের সুচনা হয় মাওলানাবাগ দরবার শরীফের মুখ্য পরিচালক পীরজাদা শরফুল আমিনের সভাপতিত্বে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বসিরহাটের  আল্লামা রুহল আমিন রহ. এর স্মরণে তার জীবনের উপর সেমিনারও হয়। 

"আরাফ" এর পরিচালক পীরজাদা খোবায়েব আমিন জানান, এই প্রথমবার ক্বেরাত সম্মেলনে  কোরআনের খ্যাতনামা ক্বারীদের সম্মিলন ঘটল।  এছাড়া প্রতিবছর ক্বেরাত প্রতিযোগিতারও বড় মজলিস হয়ে থাকে। আন্তর্জাতিক স্তরে আল্লামা হুজুর রহ. এর জীবন আদর্শ চর্চার লক্ষ্যে আয়োজন করা হয়েছে সেমিনারেরও।

 ক্বেরাত সম্মেলনে এলাকা ছাড়াও রাজ্যের বিভিন্ন জেলা থেকে আলেম, ওলামা মাদ্রাসা ছাত্র সহ কাতারে কাতারে  সাধারণ মানুষ ভিড়  জমান। শুরুতে নাইজেরিয়ান থেকে আগত প্রবাসী বাঙালী ক্বারী রুহুল আমিন  ক্বেরাত পাঠ করেন। 

মালয়েশিয়া থেকে আগত ক্বারী আহমদ তিরমিজী বিন হাজী আলি,  বাংলাদেশের জৈনপুরি পীরে কামেল ড.আল্লামা এনাইতুল্লাহ আব্বাসী, ক্বারী আহমাদ বিন ইউসুফ আল আজহারী, গুজরাট থেকে আগত ক্বারী ইসমাইল বিসমিল্লাহ,  ফুরফুরা দরবার শরীফের আল্লামা পীরজাদা মেহেরাব সিদ্দিকী আল কোরাইশি, মিশর থেকে আগত ক্বারী শারাফেলদিন মোহাম্মাদ বাইওমি ইব্রাহিম ইলোস্তা সহ রাজ্য তথা দেশ ও বিদেশের বিভিন্ন ওলামারা। আল্লামা রুহুল আমিন রহ.এর জীবন আদর্শের উপর আলোচনায় অংশগ্রহণ করেন বিভিন্ন বিশিষ্ট বক্তারা। শুক্রবার সকাল এগারোটা থেকে  শনিবার ফজরের আগে পর্যন্ত চলে এই সম্মেলন।  আখেরি মোনাজাত করেন পীরজাদা শরফুল আমিন।
 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only