শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯

কাশ্মীর সীমান্তে পাক বাহিনীর গুলিবর্ষণে ১ সেনা জওয়ান নিহত

পুবের কলম ডিজিটাল ওয়েব ডেস্ক :  জম্মু-কাশ্মীর সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তানি বাহিনীর গুলিবর্ষণের ফলে সেনাবাহিনীর  এক জওয়ান নিহত হয়েছেন।

 আজ (শুক্রবার) ভোরে  পাক বাহিনী জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার কৃষ্ণাঘাঁটি সেক্টরে গোলাগুলিবর্ষণ করলে ওই সেনা জওয়ানের মৃত্যু হয়। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘনের ফলে এক সেনা জওয়ানের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। ভারতীয় বাহিনী পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে ওই ঘটনার যথাযথ জবাব দিয়েছে।  

গত সপ্তাহে পাকিস্তানি সেনাবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করলে দুই বেসামরিক নাগরিক নিহত ও ১৩ জন আহত হন।

সরকারী এক প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরে নিয়ন্ত্রণরেখায় দুই হাজারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন হয়েছে, যা আগের দুই বছরের তুলনায় অনেক বেশি। এক পরিসংখ্যানে প্রকাশ, এ বছর এখনও পর্যন্ত ২ হাজার ৩৩৩ টি যুদ্ধবিরতি লঙ্ঘন হয়েছে। গত বছরে যা ছিল ১ হাজার ৬২৯  এবং ২০১৭ সালে এই সংখ্যা ছিল ৮৬০।

এদিকে, হান্দওয়াড়ায়, তুষার ধসের কবলে পড়ে দুই সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন গানার অখিলেশ কুমার প্যাটেল এবং রাইফেলম্যান ভীম বাহাদুর পুন। গতকাল বৃহস্পতিবার সেনাবাহিনীর নর্দান কমান্ডের পক্ষ থেকে ওই তথ্য জানানো হয়েছে। নর্দান কমান্ডের প্রধান লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং মৃত জওয়ানদের উদ্দেশ্যে শ্রদ্ধা ও তাঁদের পরিবারের উদ্দেশ্যে সমবেদনা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only