শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

হেডস্কার্ফ পরায় মুসলিম অন্তঃসত্ত্বা মহিলাকে মারধর! (ভিডিয়ো)



পুবের কলম ওয়েব ডেস্ক, সিডনি: সারা বিশ্বে পাল্লা দিয়ে বাড়ছে হেট ক্রাইম অর্থাৎ বিদ্বেষমূলক অপরাধের সংখ্যা। প্রতিদিন এই ধরণের হিংসার খবর প্রকাশ্যে এলেও বিষয়টিকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

এমনই একটি বিদ্বেষমূলক ঘটনার ঘটল অস্ট্রেলিয়ার সিডনিতে। সেখানের একটি রেস্তরাঁয় এক অন্তঃসত্ত্বা মুসলিম মহিলাকে নির্মমভাবে মারধর করার অভিযোগ উঠেছে। হেডস্কার্ফ পরে থাকায় এই মহিলার ওপর হামলা চালানো হয়েছে বলে খবর।


জানা গিয়েছে ৩১ বছরের ওই মহিলা আরও দুই আত্মীয়ের সঙ্গে ওই রেস্তরাঁয় খাওয়া-দাওয়া করছিলেন। সেই সময় বছর পঁয়তাল্লিশের এক ব্যক্তি আচমকাই ওই তিন মহিলার ওপর হামলা চালায়। আট মাসের অন্তঃসত্ত্বা মহিলাকে বেধড়ক মারধর করে। টান মেরে তাঁর হেডস্কার্ফ খুলে দেয়। এই ঘটনায় হতভম্ব হয়ে পড়েন অন্যান্যরা। পরে রেস্তরাঁর নিরাপত্তারক্ষীরা ওই মহিলাকে অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তির হাত থেকে বাঁচায়।

অস্ট্রেলিয়ার পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি মারধর করার সময় ইসলামবিদ্বেষী কথা বলতে থাকে। গালিগালাজ করে। মহিলার পেটেও লাথি মারে। এটিকে পুলিশ ' ইসলামফোবিক আক্রামণ' বলে অভিহিত করেছে। ব্যক্তিকে গ্রেফতার করে জামিন অযোগ্য মামলা শুরু করেছে পুলিশ। সিডনির এই নির্মম বিদ্বেষমূলক ঘটনার দৃশ্য এখন ভাইরাল।নেটিজেরা এই ঘটনার তীব্র নিন্দায় জানিয়েছেন।



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only