মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

প্রথম শ্রেণির পড়ুয়াকে নগ্ন করার অভিযোগ বেসরকারি স্কুলের বিরুদ্ধে


পুবের কলম, ওয়েব ডেস্ক, বীরভূমঃ ডিসিপ্লিনের অজুহাতে প্রথম শ্রেণীর পড়ুয়াকে নগ্ন করার অভিযোগ বোলপুরের এক ইংরেজি মাধ্যম বেসরকারি স্কুলে।  স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ,  প্রথম শ্রেণীর এক ছাত্রীকে টিফিন পিওরিওডের পর থেকে বাড়ি ফেরা পর্যন্ত নগ্ন রাখা হয়।   ঘটনাটি ঘটেছে সোমবার বোলপুরের এক নামী অভিজাত বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে।

ঘটনার প্রেক্ষিতে রাজেশ শর্মা নামে এক অভিভাবক বলেন, দুপুর দুটোর সময় বাড়ি ফিরে গোটা ঘটনাটি জানতে পারি। আমার মেয়ে ওই স্কুলের প্রথম শ্রেণীতে পড়ে। স্কুলের ইউনিফর্মের পরিবর্তে পায়ে লেগিংস পরেছিল। কিন্তু তার তলায় কোন প্যান্ট ছিল না। ওছাড়াও আরেক জন মেয়ে জানায় তলে প্যান্ট ছিল না সেদিন। তাকে বকাবকি করা দেখে, আমার মেয়ে ভয়ে তাদের নির্দেশ মত  লেগিংস খুলে তাদের হাতে জমা দেয়। টিফিন পিওরিওডের পর থেকে বাড়ি ফেরা পর্যন্ত আমার মেয়ে ন্যাংটা ছিল। আমি গতকাল শান্তি নিকেতন থানায় অভিযোগ জানাই। সেখানে স্কুলের প্রিন্সিপাল সিস্টার অর্চনা "স্যরি" বলার পর, আমি অভিযোগ তুলে নিই। এটা কোন ডিসিপ্লিনের মধ্যে পড়ে না। আজ অন্যান্য অভিভাবক বলার পর, আমরা স্কুল কর্তৃপক্ষের সাথে দেখা করি। অভিভাবিকা বান্টি শর্মা বলেন, আমরা চাই প্রিন্সিপালের পরিবর্তন হোক। বিনা নোটিশে উনি এভাবে ড্রেস কোডের নাম দিয়ে এক বাচ্চার সাথে এই অন্যায় করতে পারেন না।
একই কথা বলেন, হিমাংশু পাল নামে আরেকজন অভিভাবক।
তবে এব্যাপারে কোন মুখ খুলতে চাননি স্কুলের প্রিন্সিপাল।
ওই স্কুলের গনিত শিক্ষক জহির আলি মণ্ডল অভিভাবকদের সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন, স্কুলে ড্রেসকোড তো আছেই। নিজস্ব ইউনিফর্ম আছে। এরজন্য আলাদা করে নোটিশ দিতে হয় না। যারা এই স্কুলে পড়ে তারা জানে। তাছাড়া মৌখিক ভাবে বলা সত্ত্বেও ইউনিফর্ম না পড়ে লেগিংস পড়ে আসছিল। কেউ কেউ ইউনিফর্মের উপর লেগিংস পরে আসছিল। তাদের লেগিংস খুলে জমা দিতে বলা হয়। কাউকে উলঙ্গ করা হয় নি। এটা মিথ্যা অভিযোগ। স্কুলের একটা সুনাম আছে। শুধু রাজ্য নয় গোটা দেশের মধ্যে এই স্কুলে ভালো ফল হয়।  সেটাকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে কেউ কেউ। সব কিছু মিটে যাওয়ার পর শুধু খবর করার জন্য, আজকে কেউ কেউ হাজির হয়েছিলেন। তবে দুজন ছাড়া সমস্ত অভিভাবক আমাদের পাশে আছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only