শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯

উত্তরবঙ্গের স্পেশাল টাস্কফোর্সের হাতে আন্তর্জাতিক দুই পাচারকারী ধৃত



পুবের কলম, ওয়েব ডেস্ক, রাজগঞ্জ: শুক্রবার রাতে আন্তর্জাতিক দুই পাচারকারীকে গ্রেফতার করল বৈকন্ঠপুর বনবিভাগের উত্তরবঙ্গের স্পেশাল টাস্কফোর্স।বনদফতর সূত্রে জানা যায় ধৃতদের নাম দীপক প্রধান এবং দীপেন মুখিয়া। এই দুজন সহ গত কয়েক দিনে ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য গত বুধবার পাচারের আগে লুপ্তপ্রায় প্যাঙ্গোলিন(বনরুই) সহ ৫জনকে গ্রেফতার করে বৈকন্ঠপুর বনবিভাগের উত্তরবঙ্গের স্পেশাল টাস্ক ফোর্স। জানা যায় ধৃতদের বাড়ি ভুটানে।গোপন সূত্রের খবরের ভিত্তিতে বুধবার রাতে অভিযান চালিয়ে ডুয়ার্সের নাগরাকাটা থেকে উদ্ধার হয় ওই প্যাঙ্গোলিন। শিলিগুড়ি হয়ে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে প্যাঙ্গোলিনটি নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা গিয়েছে।

টাস্ক ফোর্সের প্রধান তথা বেলাকোবার রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত বলেন, "বুধবার প্যাঙ্গোলিন সহ ৫ জনকে গ্রেফতার করা হয়। তাদের জেরা করেই এই চক্রের দুজনকে গ্রেপ্তার করা হয়।ধৃতদের মোবাইলে সম্প্রতি তোলা বিভিন্ন বন্যপ্রাণী এবং বন্যপ্রাণীর দেহাংশের ছবি দেখে অনুমান করা হচ্ছে এই চক্রটি আন্তর্জাতিক পাচারকারী চক্রের সঙ্গে যুক্ত।এছাড়া এই চক্রটির কাছে নকল টাকা ছাপানোর মেশিন থাকার প্রমাণ মিলেছে। ধৃতদের শনিবার জলপাইগুড়ি আদালতে তোলা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only