মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

বিএসএনএল ও এমটিএনএলে ভিআরএস নিতে হিড়িক


পুবের কলম, ওয়েব ডেক্স: রাষ্ট্রায়াত্ত সংস্থা বিএসএনএল এবং এমটিএনএল-কে ঘুরে দাঁড় করাতে পদক্ষেপ শুরু করেছে কেন্দ্র। তারই অংশ হিসাবে কর্মীসংস্থা কমাতে চাইছে সরকার। ৪ নভেম্বর থেকে স্বেচ্ছাবসর (ভিআরএস) প্রকল্পের আবেদন নেওয়া শুরু করেছে সংস্থা দু’টি। ইতিমধ্যেই তাতে আবেদনকারীর সংখ্যা ৬০ হাজারেরও বেশি বলে জানিয়েছেন টেলিকমিউনিকেশন বিভাগের সচিব অংশু প্রকাশ।
বেতন খাতে খরচ কমাতে সংস্থার লক্ষ্য ৭০-৮০ হাজার কর্মী-আধিকারিককে স্বেচ্ছাবসর দেওয়া। ৩ ডিসেম্বর পর্যন্ত আবেদন জানাতে পারবেন তাঁরা। আগামী ৩১ জানুয়ারি থেকে তা কার্যকর হবে। বিএসএনএল-এর জন্য টার্গেট স্থির করা হয়েছে ৮৩ হাজার কর্মী। অন্যদিকে এমটিএনএল-এর জন্য ১৫–০০০ কর্মী কমানোর লক্ষ্যমাত্রা নেওয়া হয়। স্বেচ্ছাবসর প্রকল্প ঘোষণার পর বিএসএনএল এর ৫৭ হাজারেরও বেশি কর্মী ভিআরএস-এর জন্য আবেদন জানিয়েছেন। অন্যদিকে এমটিএনএল-এর তরফে প্রায় ৪ হাজার কর্মী স্বেচ্ছাবসর চেয়ে আবেদন করেন।
সম্প্রতি বিএসএনএল এবং এমটিএনএলের ভিআরএস সহ পুনরুজ্জীবন প্রকল্পে সায় দেয় কেন্দ্র। প্রকল্প ঘোষণার পর থেকেই বিস্ময়কর সাড়া পাওয়া গেছে বলে দাবি সরকারি এক আধিকারিকের। সারা দেশে বিএসএনএল-এর কর্মীসংখ্যা প্রায় ১.৬০ লক্ষ। অন্যদিকে এমটিএনএলের দিল্লি ও মুম্বইয় মিলিয়ে কর্মী সংখ্যা ২২ হাজার।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only