শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯

আমরণ অনশনে পার্শ্বশিক্ষকরা, সমর্থন বিজেপি'র



পুবের কলম, ওয়েব ডেস্ক, কলকাতা: গত সপ্তাহেই প্রাথমিক শিক্ষকদের আন্দোলনে উত্তাল হয়ে ছিল বাঘাযতীন এলাকা। এবার বেতন কাঠামোর পুনর্গঠন, পূর্ণশিক্ষকের মর্যাদাদান, পার্শ্বশিক্ষিকাদের মাতৃত্বকালীন ছুটি-সহ একগুচ্ছ দাবিতে বিকাশ ভবনের কাছে শনিবার থেকে আমরণ অনশনে বসলেন পার্শ্বশিক্ষকরা।

এই ব্যাপারে আন্দোলনকারী সংগঠন পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চের তরফে জানানো হয়েছে, তাঁদের ৩৩ জন সদস্য অনশনে যোগ দিয়েছেন। এর মধ্যে আটজন মহিলা। ঐক্যমঞ্চের অন্যতম নেতা ভগীরথ ঘোষের অভিযোগ, তাঁদের অভিযোগের প্রতি ভ্রূক্ষেপ দেখায়নি সরকার।

তিনি বলেন, ২০০৯ সালে রানি রাসমণি রোডে আমাদের একটি সমাবেশে তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশ্বাস দিযেছিলেন, তিনি সরকারে এলে প্রথমে পার্শ্বশিক্ষকদের স্থায়ীকরণের চেষ্টা করবেন। কিন্তু, তাঁর মুখ্যমন্ত্রিত্বের আট বছর হয়ে গেল। তিনি এখনও কথা রাখেননি। ভগীরথ ঘোষ জানান, বর্তমানে রাজ্যে মোট ৪৮হাজার পার্শ্বশিক্ষক রয়েছেন। তার মধ্যে ১৫ হাজার পার্শ্বশিক্ষক, বিকাশ ভবনের সামনে এই অবস্থান বিক্ষোভ যোগ দিয়েছেন।

এদিন দুপুরে অনশনকারী পার্শ্বশিক্ষকদের মঞ্চে গিয়ে হাজির হন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। পার্শ্বশিক্ষকদের আন্দোলনকে সমর্থন করে রাজ্য বিজেপি সভাপতি রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন।

দিলীপ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রী আর সবার মুখ্যমন্ত্রী নেই। আপনাদের দাবির সঙ্গে সরকারের সামর্থ্যের ফারাক থাকতেই পারে। কিন্তু সরকার সহানুভূতিশীল হলে তো বসে আলোচনা করতেই পারে। কিন্তু এই সরকারের সেই মানসিকতা নেই।'


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only