বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

দক্ষিণের পর এবার উত্তর ২৪ পরগনার এলাকাগুলি পর্যবেক্ষণ করলেন মুখ্যমন্ত্রী


পুবের কলম, ওয়েব ডেক্স: বুলবুলের দাপটে বিধ্বস্ত বেশ কয়েকটি জেলা। দক্ষিণ ২৪ পরগনার পর উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকার পরিস্থিতি আকাশ পথে করে খতিয়ে দেখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এই পরিস্থিতি পর্যবেক্ষনের পর প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে তিনি বলেন, ত্রাণ নিয়ে যেন মানুষের মধ্যে কোনও ক্ষোভ না থাকে। সবাই যেন সমানভাবে ত্রাণ পায় সে বিষয়ে জোর দিতে হবে।

তিনি আরও বলেন, আকাশ পথ থেকে দেখলাম এখনও অনেক জায়গায় জল জমে রয়েছে। বাঁধ ভেঙে জলও ঢুকেছে। গোটা এলাকায় ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে।বুলবুলের তাণ্ডবে শুধুমাত্র বসিরহাটে প্রাণ গিয়েছে  জনের। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের আশ্বাস দেন মুখ্যমন্ত্রী

এ দিন তিনি জমে থাকা জল সরানোর পাশাপাশি দ্রুত বিদ্যুৎ পরিষেবা ফেরানোর উপরেও বিশেষ জোর দেন। বসিরহাট এলাকায় ১ হাজার ২০০-টিরও বেশি বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে। বিদ্যুৎ কর্তারা মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন যে, অধিকাংশ এলাকাতেই বিদ্যুৎ পরিষেবা চালু করা সম্ভব হয়েছে। মুখ্যমন্ত্রী এ দিন জলমগ্ন এবং প্লাবিত এলাকায় মেডিক্যাল টিম এবং পানীয় জল পর্যাপ্ত পরিমাণে পাঠানোর নির্দেশ দেন। সেই সঙ্গে পরিবার প্রতি ১২ কেজি চাল এবং সঙ্গে শিশুখাদ্য ও জ্বালানি হিসাবে ৫ লিটার কেরোসিন অবিলম্বে বিলি করার নির্দেশ দেন জেলা কর্তাদের। মুখ্যমন্ত্রীর দাবি, সব মিলিয়ে বুলবুলের ক্ষয়ক্ষতি ৫০ হাজার কোটি টাকা ছুঁতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only