শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯

গোয়ায় পাখির ধাক্কা, ইঞ্জিনে আগুন লেগে বিধ্বস্ত হল নৌবাহিনীর যুদ্ধবিমান মিগ-২৯


পুবের কলম ওয়েব ডেস্ক :  গোয়ায় নৌবাহিনীর যুদ্ধবিমান মিগ-২৯ দুর্ঘটনার কবলে পড়ে বিধ্বস্ত হয়েছে। আজ শনিবার বিমানটি যখন গোয়ায় প্রশিক্ষণ মিশনে সমুদ্রের ওপরে উড়ছিল, তখন পাখির সঙ্গে সংঘর্ষে এর ইঞ্জিনে আগুন ধরে যায়। আগুন লাগার পরে বিমানটির পাইলট ক্যাপ্টেন এম শিওখাণ্ড ও লেফটেন্যান্ট কমান্ডার দীপক যাদব বিমান থেকে ঝাঁপ দিয়ে নিরাপদে বেরিয়ে আসতে সমর্থ হন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, তারা প্রচণ্ড ধোঁয়া উঠতে দেখেছেন। এসময় প্যারাসুটের সাহায্যে দুই বৈমানিক বেরিয়ে যান।    

যুদ্ধবিমানটি একটি খোলা জায়গায় বিধ্বস্ত হওয়ায় জানমালের ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। দুর্ঘটনার তদন্তের জন্য নৌবাহিনী তদন্ত বোর্ড গঠন করেছে।

এরআগে গত মার্চে রাজস্থানে বিমানবাহিনীর একটি মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছিল। বিমানটির পাইলট আগেভাগেই বিমান থেকে প্যারাসুটের সাহায্যে বেরিয়ে আসতে সমর্থ হওয়ায় প্রাণে রক্ষা পেয়েছিলেন।

নৌবাহিনীর এক মুখপাত্র আজ সংবাদ সংস্থাকে বলেন, যুদ্ধবিমানটি গোয়া থেকে আকাশে উড়েছিল। এসময় পাখির সঙ্গে সংঘর্ষ হয় বিমানটির। এরপরেই বিমানের ডান দিকের ইঞ্জিনে আগুন ধরে যায়।

ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দুর্ঘটনাগ্রস্ত বিমানের  বৈমানিক ক্যাপ্টেন এম শিওখান্ড এবং লেফটেন্যান্ট কমান্ডার দীপক যাদবের সঙ্গে কথা বলেছেন। তাঁরা সময়মত দুর্ঘটনাগ্রস্ত বিমান থেকে বেরোতে সমর্থ হওয়ায় এবং উভয়েই নিরাপদ থাকায় তিনি সন্তোষ প্রকাশ করেছেন। রাজনাথ সিং তাঁদের সুস্বাস্থ্য কামনা করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only