শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯

বিহারে মাথায় হেলমেট পরে বিক্রি হচ্ছে পেঁয়াজ!


পুবের কলম, ওয়েব ডেস্ক: বাংলার পাশাপাশি বিহারেও পেঁয়াজের দাম আকাশ ছুঁয়েছেবাজারে পেঁয়াজ কিনতে গিয়ে দেখা যাচ্ছে বাজার দর কোথাও ৮০ টাকা তো আবার কোথাও ১২০ টাকা। পেঁয়াজের এমন দাম শুনে কপালে হাত সাধারণ মানুষের।
এহেন পরিস্থিতিতে সাধারণ মানুষের কথা ভেবে বাজারে পেঁয়াজের দোকান নিয়ে হাজির সরকার নিজেই। বাজারে গিয়ে সরকারি কর্মচারীরা পেঁয়াজ বিক্রি করছেন ৩৫ টাকা কেজি দরে।
কিন্তু সব থেকে আশ্চর্যের কথা হল সরকারী কর্মচারীরা মাথায় হেলমেট পরে পেঁয়াজ বিক্রি করছে। কেন তারা এই সাজে পেঁয়াজ বিক্রি করছে! জানা যায়, যাতে হুড়োহুড়ির মধ্যে পড়ে মাথায় চোট না পান সেই জন্য এমন সাজে তারা পেঁয়াজ বিক্রি করছে
বিহার স্টেট কোঅপারেটিভ মার্কেটিং ইউনিয়ন লিমিটেডের পক্ষ থেকে প্রতি জনকে ২ কেজি পেঁয়াজ দেওয়া হচ্ছে ৩৫ টাকে কেজি দরে। তবে কারও বাড়িতে বিয়ে থাকলে তাদের বিয়ের কার্ড দেখাতে হচ্ছে। তাহলেই মিলবে ২৫ কেজি পেঁয়াজ। এভাবে পেঁয়াজ বিক্রি করতে গিয়ে বহু জায়গায় পদপৃষ্টের ঘটনা ঘটেছে। সে কথা মাথায় রেখে শনিবার হেলমেট পরে বাজারে নেমেছেন সরকারী প্রতিনিধিরা।

রাজ্য সরকারের কর্মকর্তা রোহিত কুমার জানিয়েছেন, পেঁয়াজ বিক্রি করার সময় পাথর ছোঁড়া ও পদপৃষ্টের মতো ঘটনা ঘটেছে। সরকার কোনো পুলিশ দেয়নি। তাই এভাবেই নিজেদের নিরাপত্তার ব্যবস্থা নিজেরাই করেছি।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only