শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯

সাধ্বী প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে একাধিক থানায় দেশদ্রোহের অভিযোগ দায়ের কংগ্রেসের

কোতওয়ালি ডিএসপি-বিএসপি পরিহার

পুবের কলম ওয়েব ডেস্ক : বিজেপি এমপি প্রজ্ঞা সিং ঠাকুর গত বুধবার লোকসভায় গডসেকে ‘দেশভক্ত’ বলে উল্লেখ করার অভিযোগে শুক্রবার তাঁর বিরুদ্ধে মধ্য প্রদেশের এক কংগ্রেস নেতা থানায় অভিযোগ করেছেন। 

কংগ্রেস নেতা দেবেন্দ্র সিং যাদব পণ্ডরিনাথ থানায় অভিযোগে বলেছেন, বিজেপির ওই এমপির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা দায়ের করা হোক। অভিযোগে দাবি করা হয়েছে,  মহাত্মা গান্ধীর ঘাতক নাথুরাম গডসেকে দেশপ্রেমিক বলা হলে তা রাষ্ট্রদ্রোহের শ্রেণিতে পড়ে।

পণ্ডরিনাথ থানার ইনচার্জ কমলেশ শর্মা বলেন, প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে অভিযোগ উপযুক্ত ফোরামে পাঠানো হবে এবং ওই বিষয়ে বিধিসম্মত পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে, বিজেপি এমপি প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার সেন্ট্রাল কোতোয়ালি থানায় কংগ্রেস কর্মীরা দেশদ্রোহের অভিযোগ দায়ের করেছেন। শীর্ষ পুলিশ আধিকারিকরা বলছেন, প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে দাখিল করা উভয় অভিযোগের আইনী দিক বিবেচনা করা হচ্ছে। ওই অভিযোগগুলোর ভিত্তিতে এখনও কোনও এফআইআর দায়ের করা হয়নি বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।  

গত বুধবার বিজেপি এমপি সাধ্বী প্রজ্ঞা ঠাকুর গান্ধীজির হত্যাকারী নাথুরাম গডসেকে ‘দেশভক্ত’ বলে অভিহিত করেছেন বলে অভিযোগ।  এনিয়ে সংসদে গত দু’দিন ধরে বিরোধীদের তুমুল প্রতিবাদ-বিক্ষোভের মুখে  শুক্রবার অবশেষে সংসদে দু’দফায় ক্ষমা চেয়েছেন সাধ্বী প্রজ্ঞা ঠাকুর।  আজ শুক্রবার ওই ইস্যুতে সংসদে সরকারপক্ষ ও বিরোধীদলীয় এমপিদের মধ্যে তুমুল বাকবিতণ্ডা ও হট্টগোল হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only