শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯

প্রয়াত মোহবাগানের প্রাক্তন সচিব অঞ্জন মিত্র



পুবের কলম, ওয়েব ডেস্ক, কলকাতা: অঞ্জন মিত্র আর নেই।শুক্রবার বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন মোহনবাগান সচিব। বয়স হয়েছিল ৭৩ বছর। রেখে গেলেন স্ত্রী ও কন্যাকে। পেশায় চার্টার অ্যাকাউন্টেন্ট অঞ্জনবাবুর মোহন সচিব হিসেবে যাত্রা শুরু হয়ে ছিল ১৯৯৫ সালে। তার আগে অবশ্য মোহনবাগানের অর্থ সচিব হিসেবে নিজের দায়িত্ব সামলেছেন অঞ্জন মিত্র। সচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পরই ক্লাবের আধুনিকীরণের দিকে জোর দেন তিনি।

ক্লাবের সভাপতি তখন ছিলেন স্বপনসাধন(টুটু)বসু। দু'জনের বোঝাপড়া ছিল দারুণ। কিন্তু দুটো বছর আগে ক্লাবের ডামাডোলের সময় টুটু-অঞ্জন মতপার্থক্য হয়।শেষ পর্যন্ত সভাপতি পদ থেকে সরে গিয়ে ক্লাবের নির্বাচনে সচিব পদের জন্য দাঁড়ান টুটু বসু। শারীরিক অসুস্থতাজনিত কারণে নির্বাচন থেকেই সরে দাঁড়ান অঞ্জন মিত্র। কিন্তু তাঁর গোষ্ঠী নির্বাচনে দাঁড়ালেও জয়লাভ করতে পারেনি। নির্বাচনের পর থেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন অঞ্জন।গত কয়েকটা দিন ধরে হাসপাতালেই ভর্তি ছিলেন। 

বারবার তাঁকে দেখতে হাসপাতালে ছুটে গিয়েছেন ক্লাবের সহসচিব সৃঞ্জয় বসু, ফুটবুল সচিব স্বপন বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন ধরে অচৈতন্য অবস্থাতেও ছিলেন অঞ্জনবাবু। শুক্রবার ভোর ৩ টে ১০মিনিট নাগাদ হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর ট্যাংবার বাড়ি হয়ে তাঁকে নিয়ে যাওয়া হয় মোহনবাগান ক্লাবে।সেখানে তাঁকে শ্রদ্ধা জানান, ক্লাব সভাপতি গীতানাথ গাঙ্গুলি, ক্লাবের অর্থক্লাবের দেবাশিস দত্ত, সহসচিব সৃঞ্জয় বসু, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, স্বপন বন্দ্যোপাধ্যায় সহ বাকিরা।বিকেলে কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only