বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯

উচ্চতা ৮ ফুট ২ ইঞ্চি, লখনউতে হোটেল পাচ্ছেন না আফগান ক্রিকেটভক্ত শের খান!

শের খানকে দেখতে মানুষের ভিড়
প্রিয় দল ও নিজ দেশ আফগানিস্তানের ক্রিকেট সিরিজ দেখতে এসে এমন বিড়ম্বনায় পড়বেন, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি কাবুলের শের খান।কাবুলের পাঠানরা খুব অতিথিপরায়ণ হয়, 'দেশে-বিদেশে' গ্রন্থে তার পরিচয়ও দিয়েছিলেন সৈয়দ মুজতবা আলী। ভারতও আতিথেয়তায় কম যায় না। কিন্তু শের খানের বেলায় সেটাই জোটা মুশকিল হয়ে পড়েছে। আর এর জন্য দায়ী শের খানের ৮ ফুট ২ ইঞ্চি উচ্চতা। হ্যাঁঁ, এ্ত বিশাল উচ্চতার জন্য  লখনউ শহরের কোনো হোটেলে ঠাঁই মিলছিল না তার। 

ভারতে এখন চলছে আফগানিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজের একদিনের আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ। স্বাভাবিকভাবেই ক্রিকেট প্রেমীদের ভিড় বেড়েছে শহরে। সেই তালিকায় রয়েছেন কাবুলের দীর্ঘদেহী শের খানও । ম্যাচ দেখতে কাবুল থেকে লখনউতে উড়ে এসেছেন অাফগান ক্রিকেট ভক্ত খানসাহেব। শের খানকে ধরবে, এমন উচ্চতার কোনও ঘরই নেই কোনও হোটেলে। ৮ ফুট ২ ইঞ্চি লম্বা শের খান থাকার জায়গা খুঁজতে শহরের বেশ কয়েকটি হোটেলে যান। কিন্তু কোনও হোটেল তাকে তাঁর উচ্চতার জন্য কোনও ঘর ভাড়া দিতে রাজি হয়নি।হোটেল মালিকদের বক্তব্য, শের খানের মতো লম্বা লোককে দেওয়ার মতো ঘর নেই অামাদের কাছে, আর অত বড় খাট বা কোথায় পাব!

স্বাভাবিকভাবেই নতুন শহরে এই অসুবিধায় পড়ে হতাশ শের খান কোনও উপায় না দেখে অগত্যা স্থানীয় পুলিশের কাছেই সাহায্য চান। মঙ্গলবার রাতে অবশেষে নাকা এলাকার হোটেল রাজধানীতে পুলিশ তার থাকার ব্যবস্থা করে দেয়।

সেখানেও শান্তি নেই। প্রকাণ্ড লম্বা মানুষ দেখতে শ'খানেক কৌতূহলী মানুষের ভিড় জমে যায়  হোটেলের বাইরে।তা সামলাতে বেগ পেতে হয় কর্মচারীদের।তার ফলে ক্রিকেট খেলোয়াড়দের মতো করে পুলিশ শের খানকে খেলা দেখতে যাবার সময় এসকর্ট করে একানা স্টেডিয়ামে নিয়ে যায়। ওই স্টেডিয়ামেই আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে। হোটেল মালিক রানু জানাচ্ছেন, ২০০-র বেশি মানুষ শের খানকে দেখতে এসেছেন। তিনি খুবই বিরক্ত হয়েছেন।আগামী চার-পাঁচ দিন এই লখনউ শহরেই থাকবেন শের খান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only