রবিবার, ৩ নভেম্বর, ২০১৯

নভেম্বরে বাজারে আসছে এই স্মার্টফোন। ফিচার জানলে চমকে উঠবেন

সেপ্টেম্বর ও অক্টোবর মাসে Apple, Samsung, OnePlus, Xiaomi, Realme এর মতো সব জনপ্রিয় কোম্পানিগুলি একের পর এক স্মার্টফোন লঞ্চ করেছে। নভেম্বর মাসেও লঞ্চ হবে একাধিক নতুন স্মার্টফোন। চলতি মাসে নতুন স্মার্টফোন লঞ্চের ঘোষণা করেছে Xiaomi, Motorola ও Samsung এর মতো জনপ্রিয় কোম্পানিগুলি। নভেম্বর মাসে চিনে লঞ্চ Mi CC9 Pro লঞ্চ করবে Xiaomi। চিনের বাইরে Mi Note 10 নামে লঞ্চ হবে এই ফোন। অন্যদিকে ফোল্ডেবেল ডিসপ্লে সহ লঞ্চ হবে Mototola Razr। এছাড়াও বাজারে আসবে Samsung W20। Mi CC9 Pro আর Mi Note 10 ফোনের পিছনে থাকবে পাঁচটি ক্যামেরা। এই ক্যামেরায় 108 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ব্যবহার করেছে Xiaomi।



সম্প্রতি TENAA সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে Mi CC9 Pro ফোনের একাধিক তথ্য সামনে এসেছে। Mi CC9 Pro ফোনে 5x অপটিকাল জুম থাকার খবর নিশ্চিত করেছে Xiaomi। ইতিমধ্যেই Mi CC9 Pro ফোনের ক্যামেরায় তোলা ছবি শেয়ার করেছে Xiaomi। এই ক্যামেরায় 5x অপটিকাল জুম আর 10x হাইব্রিড জুম ব্যবহার করে ছবি তোলা যাবে। যদিও এই ক্যামেরায় অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন থাকছে কি না জানা যায়নি। এই ফোনের পিছনে পাঁচটা ক্যামেরা থাকছে। প্রাইমারি ক্যামেরায় 108 মেগাপিক্সেল সেন্সর থাকবে।


64GB, 128GB আর 256GB স্টোরেজে পাওয়া যাবে Mi CC9 Pro। কালো, নীল, ধূসর, সবুজ, গোলাপি, বেগুনি, লাল এবং সাদা রঙে এই ফোন লঞ্চ করবে Xiaomi। ফোনের ওজন 208 গ্রাম। Mi CC9 Pro ফোনে থাকছে একটি 6.47 ইঞ্চি FHD+ OLED ডিসপ্লে। Mi CC9 Pro ফোনে থাকবে 5,260 mAh ব্যাটারি। সাথে থাকবে 30W ফাস্ট চার্জ সাপোর্ট।


13 নভেম্বর কোম্পানির প্রথম ফোল্ডেবল ডিসপ্লের স্মার্টফোন লঞ্চ করবে Motorola। ইতিমধ্যেই নতুন Motorola Razr 2019 ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে টেক দুনিয়ায় উত্তেজনা চরমে। সম্প্রতি নতুন ফোল্ডেবল স্মার্টফোনের একাধিক ছবি ইন্টারনেটে ফাঁস হয়ে গিয়েছে। বিভিন্ন দিন থেকে এই ফোনের প্রায় 10 টা ছবি সামনে এসেছে। উপর-নীচে ভাঁজ হবে এই ফোন। 13 নভেম্বর লস অ্যাঞ্জেলসে গোটা দুনিয়ার সামনে আসবে নতুন Motorola Razr।

চলতি সপ্তাহে ইন্টারনেটে Motorola Razr ফোনের একাধিক ছবি ফাঁস হয়েছে। ভাঁজ হয়ে থাকলে গত দশকের আর দশটা ফোল্ডেবল ফোনের মতোই দেখতে নতুন Motorola Razr। বাইরের দিকে থাকছে ছোট্ট একটি ডিসপ্লে। এই ডিসপ্লেতে নোটিফিকেশন, মেসেজ, ইমেল ইত্যাদি এক ঝলকে দেখে নেওয়া যাবে। এই ডিসপ্লের পাশেই থাকছে ক্যামেরা সেন্সর। তাই সেলফি তুলতেও কাজে লাগবে এই ছোট ডিসপ্লে।

ভাঁজ খুললে ফোনের ভিতরে থাকছে একটি লম্বা ফোল্ডেবল ডিসপ্লে। এই ডিসপ্লেতে স্মার্টফোনের যাবতীয় কাজ করা যাবে। Motorola Razr ফোনের ফোল্ডেবল ডিসপ্লের উপরে থাকছে একটি নচ। ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।




একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only