মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

সুপ্রিমকোর্টের ৫ বিচারপতিকে ‘ভারতরত্ন দেওয়ার দাবি জানালেন এই বিধায়ক


পুবের কলম, ওয়েব ডেক্স: অযোধ্যা মামলার রায় হিন্দুদের পক্ষে যাওয়ায় একটু বেশিই যেন খুশি পদ্ম বিধায়ক সুরেন্দ্র সিং। তাঁর দাবি, সুপ্রিমকোর্টের যে ৫ বিচারপতি অযোধ্যা রায় দিয়েছেন, তাঁদের ভারতরত্ন সম্মানে ভূষিত করা হোক।
‘মন্দির ওহি বানায়েঙ্গে’, করসেবকদের স্লোগানই শেষমেশ সত্যি হয়েছে। অযোধ্যার বিতর্কিত জমিতেই তৈরি হতে চলেছে রামমন্দির। আর মসজিদ তৈরির জন্য অযোধ্যাতেই বিকল্প ৫ একর জমি দেওয়া হবে মুসলিমদের। সুপ্রিমকোর্ট রায় দিতে গিয়ে জানায়, হিন্দুরা লাগাতার মসজিদের বাইরের জমিতে পুজো করেছে, তার প্রমাণ মিলেছে। কিন্তু ১৮৫৭-র আগে সেখানে মুসলিমদের নামাযের প্রমাণ মেলেনি। এমনকী রায় দিতে গিয়ে বিচারপতিরা এএসআই-এর তথ্যের ওপরই নির্ভর করেছেন। এই রায় বেরনোর পর থেকেই খুশি বিজেপি ও সঙ্ঘ পরিবার। বিধায়ক সুরেন্দ্র সিং তো সুপ্রিমকোর্টের যে ৫ বিচারপতি অযোধ্যা রায় দিয়েছেন, তাঁদের ভারতরত্ন দেওয়ার দাবি জানিয়েছেন।
ওই বিধায়কের কথায়, ‘সুপ্রিমকোর্ট ঐতিহাসিক রায় দিয়েছে। দেশের ১৩০ কোটি মানুষ এই সিদ্ধান্তে খুশি। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সবাই।’ এরপরই তাঁর সংযোজন, ‘এই ধরণের সিদ্ধান্ত যেসব বিচারপতিরা দিলেন, তাঁরা সত্যিই দেশের রত্ন। তাই এই ৫ জনকে ‘ভারতরত্ন’ সম্মান দেওয়া উচিৎ।’ শীর্ষ আদালতের রায়কে স্বাগত না জানানোর জন্য হায়দরাবাদের এক সাংসদকেও সমালোচনা করেছেন তিনি। ওই সাংসদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রহের মামলা করা উচিৎ বলে মনে করেন পদ্ম বিধায়ক সুরেন্দ্র সিং।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only