শনিবার, ২ নভেম্বর, ২০১৯

সমাবর্তন উপলক্ষে প্রশাসনিক বৈঠক বিশ্বভারতীতে


পুবের কলম, ওয়েব ডেস্ক শান্তিনিকেতন: ৫০ তম সমাবর্তনে আসছেন বিশ্বভারতীর পরিদর্শক রামনাথ কোবিন্দ। এব্যাপারে এক প্রস্থ  প্রশাসনিক বৈঠক হল কেন্দ্রীয় গ্রহ্নাগারের দ্বিতল ভবনে। সেখানে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার শ্যাম সিং, অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল, জেলা শাসক মৌমিতা গোদারা , বিভিন্ন আধিকারিক এবং বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ কুমার চক্রবর্তী ও  বিভিন্ন আধিকারিকরা।

এদিন জেলা প্রশাসনের তরফে গৌর প্রাঙ্গণ ও ছাতিম তলাসহ বিভিন্ন জায়গা ঘুরে দেখা হয়। এর আগেও একবার সমাবর্তনের জায়গা ছাতিম তলা ঘুরে যান জেলা প্রশাসনিক কর্তারা। বিশ্বভারতীর জন সংযোগ আধিকারিক অনির্বাণ সরকার বলেন, ১১ নভেম্বর সকাল সাড়ে দশটা নাগাদ বিশ্বভারতীতে চিরাচরিত ভাবে সমাবর্তন হবে। 

 বিশ্বভারতীর পরিদর্শক তথা দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ উপস্থিত থাকবেন।  কিছুক্ষণের জন্য তিনি আসছেন। সব কিছু সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য শনিবার বিশ্বভারতীতে প্রশাসনিক বৈঠক হয়। এই প্রথম বৈঠকে  প্রাথমিক বিষয়ে আলোচনা হয়। পরবর্তী বৈঠকে বিস্তারিত আলোচনা হবে।

এদিন  প্রথাগত ভাবে আম্রকুঞ্জে বিশ্বভারতীতে পাঠভবন ও শিক্ষাসত্রের ছাত্র ছাত্রীদের হাতে ছাতিম পাতা তুলে দেওয়া হয়। আগের সমাবর্তনে বিশ্বভারতীর আচার্য তথা দেশের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি এসেছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only