বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

তারাপীঠের মাঠ সংস্কারের উদ্যোগ


পুবের কলম, ওয়েব ডেস্ক,  রামপুরহাট: এই চিলের মাঠে প্রথমে হ্যালিপ্যাড করা হয়। উদ্দেশ্য ছিল যাত্রীদের জন্য তারাপীঠ- কলকাতা হেলিকপ্টার যাত্রা।  পরে অবশ্য রামপুরহাট নিশ্চিন্তপুরের কিষাণ মাণ্ডিতে করা হয়। যদিও তা কার্যকর হয়নি। এবার সেই চিলের মাঠে আগের মত খেলা হবে শুনে খুশি এলাকাবাসী।  এই টানাপোড়েনে দেখভালের অভাবে নষ্ট হতে বসেছিল তারাপীঠের একমাত্র খেলার মাঠ।

তাই মাঠকে খেলার উপযোগী করে তুলতে মাটি ভরাটের কাজ শুরু করল তারাপীঠ মন্দির কমিটি এবং তারাপীঠ মিলন সংঘ পাঠাগার। মাঠ খেলার উপযোগী হওয়ার পর তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদ সেখানে উন্নয়নের কাজে হাত দেবে বলে জানা গিয়েছে।

তারাপীঠে একটি মাত্র খেলার মাঠ রয়েছে। নাম চিলের মাঠ। ওই মাঠে তারাপীঠের মানুষ এবং ছেলেমেয়েরা শরীর চর্চা করে থাকে। কিন্তু রক্ষণাবেক্ষণের অভাবে সেই মাঠের অবস্থা করুন হয়ে গিয়েছিল। তেমন খেলাধুলো করা যাচ্ছিল না। তাই মন্দির কমিটি মাঠ সংস্কারের সিদ্ধান্ত নেয়। সেই মতো বাইরে থেকে মাটি নিয়ে এসে মাঠে ভরাট করা হচ্ছে। তার উপর ভারি রোলার চালিয়ে মাঠকে সমান করা হবে। তারপর জল ছড়িয়ে ঘাস রোপন করা হবে।

মন্দির কমিটি ও মিলন সঙ্ঘের পক্ষে জানা যায়,  “এই মাঠে প্রতিবছর রাজস্তরের ফুটবল খেলা হয়। সেখানে বিদেশি ফুটবলাররা খেলেছেন। কিন্তু মাঠের অবস্থা দেখে অনেকে নাক সিটকেছেন। তাই আমরা মাঠ সংস্কারে হাত দিয়েছি। তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদ সূত্রে জানা যায়,  “মাঠ সংস্কারের কাজ করছে মন্দির কমিটি ও মিলন সংঘ। পরবর্তীকালে মাঠকে সৌন্দর্যায়নের কাজে হাত দেবে পর্ষদ

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only