বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

জম্মু-কাশ্মীরে শিগগিরি বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে : লে. গভর্নর


পুবের কলম ওয়েব ডেস্ক :  জম্মু-কাশ্মীরে শিগগিরি বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ (বৃহস্পতিবার) কেন্দ্রীয় সরকার শাসিত জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর গিরিশ চন্দ্র মুর্মু ওই ঘোষণা করেছেন।

তিনি বলেন, ‘জম্মু-কাশ্মীরে কেন্দ্রীয় শাসন হওয়ার পাশাপাশি, এর নিজস্ব বিধানসভাও হবে এবং সেখানে জনপ্রতিনিধি নির্বাচনের প্রক্রিয়া শিগগিরই শুরু হবে। তিনি আজ এক পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে পুলিশ জওয়ানদের উদ্দেশ্যে বক্তব্য রাখছিলেন।

জম্মু-কাশ্মীরের পুলিশের কাজকর্মের প্রশংসা করে লেফটেন্যান্ট গভর্নর বলেন, পুলিশ রাজ্যে সন্ত্রাসবাদ নির্মূল করার জন্য খুব ভালো কাজ করছে। জওয়ানরা নিজের জীবনের পরওয়া না করে মানুষের নিরাপত্তা নিশ্চিত করছে। পুলিশ জওয়ানদের যে দায়িত্ব অর্পণ করা হয়েছিল,  তা থেকে তারা কখনই পিছপা হয়নি। শিগগিরি জম্মু-কাশ্মীর পুলিশের কাঁধে একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হবে এবং সেটি হবে রাজ্যে বিধানসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে পরিচালনা করা।   

লেফটেন্যান্ট গভর্নর পুলিশ কর্মীদের উদ্দেশ্যে বলেন, তারা ওই নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন,  সেজন্য তারা এখনই এটির জন্য প্রস্তুতি শুরু করে দিন। তিনি এটির ইঙ্গিত দেন যেন নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। শিগগিরই জনসাধারণকে এ বিষয়ে অবহিত করা হবে।

জম্মু-কাশ্মীর থেকে গত ৫ আগস্ট ভারতের কেন্দ্রীয় সরকার সে রাজ্যের বাসিন্দাদের জন্য বিশেষ সুবিধা সম্বলিত ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়ার পরে ন্যাশনাল কনফারেন্সের প্রধান ও সাবেক মুখ্যমন্ত্রী ডা. ফারুক আবদুল্লাহ, সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এবং পিডিপি নেত্রী ও সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি গৃহবন্দি রয়েছেন। এর পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের বহু নেতা-কর্মী-সমর্থককে আটক অথবা গ্রেফতার করা হয়েছে। সম্প্রতি ন্যাশনাল কনফারেন্সের পক্ষ থেকে এসব রাজনৈতিক নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only