সোমবার, ১১ নভেম্বর, ২০১৯

বুলবুলের দাপটে ক্ষতিগ্রস্তদের পাশে মুখ্যমন্ত্রী


পুবের কলম ওয়েব ডেক্স: বুলবুলের দাপটে ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা। ক্ষতিগ্রস্তদের উদ্ধারে প্রাণপনে কাজ করেন জেলা প্রসাশন। তাদের উদ্ধার কাজে মুগ্ধ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বুলবুলের দাপটে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়াতে সোমবার দক্ষিণ ২৪ পরগণা যান মুখ্যমন্ত্রী। এই ঝড়ের ফলে মৃতদের পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী। উদ্ধার কাজ ও ত্রাণ সবার কাছে পৌছে দেওয়ার জন্য বিশেষ প্রতিনিধিও নিয়োগ করেন। পাশাপাশি এলাকাবাসীদে নিশ্চিন্তে থাকার ও ক্ষতিগ্রস্থদের পাশে দাড়ানোর বার্তা দেন তিনি। বুলবুলের দাপটে দক্ষিণ ২৪ পরগণার সাগরদ্বীপ সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রায় ১০ জনের মৃত্যু ও ৬ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত হন।
সরকারিভাবে জানা গিয়েছে, এখনও পর্যন্ত মোট ১ লক্ষ ৭৮ হাজার মানুষকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তাদের জন্য রাজ্যে ৪৭১টি ত্রাণ শিবিরের ব্যবস্থা করা হয়েছে। এদিন মুখ্যমন্ত্রী নামখানা ও বকখালির বিভিন্ন জায়গায় হেলিকপ্টারে করে এলাকার পরিস্থিতি খতিয়ে দেখছেন।
বিপর্যয়ের পর, পরিস্থিতি সামাল দিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে প্রশাসনের সঙ্গে আলোচনাও করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, 'আমার প্রশাসন দারুণ কাজ করেছে। নাহলে এই আরও ধ্বংসাত্মক হতে পারত'। তাঁদের পুরস্কৃত করা উচিত। এমনকী, তাদের এমন কাজের প্রসংসা করেছে কেন্দ্র সরকারও।
প্রাথমিকভাবে বিদ্যুৎ সরবরাহ ফেরানো, বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা করা  ওষুধের জোগান প্রয়োজন বলে জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি সরকারের আধিকারিকদের তিনি মানুষের কাছে গিয়ে এলাকায় যাতে শান্তি বজায় রেখে ত্রাণ সরবরাহ করা যায়, তার ব্যবস্থা করার নির্দেশ দেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only