বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

গাজা-ইসরাইলে রকেট বৃষ্টি, নিহত ২২(ভিডিয়ো)


পুবের কলম, ওয়েব ডেস্ক, গাজা: প্যালেস্টাইন ইসলামিক জিহাদ দলের প্রভাবশালী নেতার হত্যাকে কেন্দ্র করে তীব্র লড়াই শুরু হয়েছে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে।

ইসরাইলি সেনারা গাজা উপত্যকার বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাগুলিকে লক্ষ্য করে বিমান হামলা চালাচ্ছে। এই হামলায় বুধবার পর্যন্ত ২২জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬৯ জন।

গাজার স্বাধীনতাকামী দলগুলি এক যৌথ বিবৃতিতে এই হামলার পরিণামের বিষয়ে ইসরাইলকে সতর্ক করেছে। এদিকে, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন,  ইসরাইল দীর্ঘ দিন এই হামলা চালিয়ে যাওয়া জন্য প্রস্তুত রয়েছে।

জানা গিয়েছে গাজায় হামলা চালিয়ে সেখানকার স্বাধীনতাকামী নেতা আবু আল আতা ও তাঁর স্ত্রীকে হত্যা করে ইসরাইল। এছাড়াও সিরিয়ায় হামলা চালিয়ে তাদের ছেলেকেও হত্যা করা হয়। এর জবাবে মঙ্গলবার থেকে গাজা উপত্যকা থেকে ইসরাইলকে লক্ষ্য করে রকেট ছোড়া শুরু হয়।

গাজার স্বাস্থ্য মন্ত্রককের একজন মুখপাত্র আশরাফ আল কিদরা জানিয়েছেন, ইসরাইলি বিমান হামলায় ২২ জন নিহত এবং ৬৯ জন আহত হয়েছেন।
ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, কমান্ডার আল-আত্তা নিহত হওয়ার পর গাজা উপত্যকা থেকে ইসরায়েলের উদ্দেশে কমপক্ষে ২২০টি রকেট হামলা চালানো হয়েছে। এর মধ্যে ৯০ ভাগ রকেট প্রতিহত করেছে বিমান বাহিনী।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only