বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯

বাগদাদির স্ত্রীকে আটক করেছে তুরস্ক !


পুবের কলম ওয়েব ডেস্ক, আঙ্কারা: আমেরিকার এক অভিযানে আত্মঘাতী হন আইএস প্রধান আবু বকর আল বাগদাদি। এবার তাঁর স্ত্রীকে আটক করা হয়েছে দাবি করল তুরস্ক। তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান জানিয়েছেন, বাগদাদি নিহতের সপ্তাখানেক পর সিরিয়া থেকে তার এক বোনকে আটকের পর এবার তার স্ত্রীকে আটক করা হয়েছে। বুদবার আঙ্কারায় এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

এরদোগান বলেন, আমেরিকা বলেছে. বাগদাদি একটি সুড়ঙ্গের ভেতর আত্মঘাতী হয়েছেন। তারা বিভিন্ন গণমাধ্যমেও এই নিয়ে প্রচার করেছে। কিন্তু আমি এই প্রথম ঘোষণা করছি, আমরা বাগদাদির স্ত্রীকে আটক করেছি, তবে মার্কিনিদের মতো এত হইচই করিনি। একই ভাবে আমরা বাগদাদির বোন, তার স্বামী, ও স্ত্রীকে আটক করেছি। তবে বাগদাদির স্ত্রীকে কোথা থেকে আটক করা হয়েছে সে ব্যাপারে বিস্তারিত তথ্য দেননি।

তুরস্কের এক শীর্ষকর্তার জানিয়েছেন, তুরস্ক বাগদাদির বোন, বোনের স্বামী ও স্ত্রীকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে আইএস সম্পর্কে অনেক গোপন তথ্য পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।
এর আগে হোয়াইট হাউজের পক্ষ থেকে দাবি করা হয়, গত ২৬ অক্টোবর সিরিয়ায় মার্কিন অভিযান চলাকালে আত্মঘাতী বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিয়েছেন বাগদাদি। পরে ওই অভিযানের স্যাটেলাইট ভিডিও প্রকাশ করে ওয়াশিংটন। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only