বুধবার, ৬ নভেম্বর, ২০১৯

দু মিনিটের ভিডিয়োয় দুবছরের খতিয়ান



পুবের কলম ওয়েব ডেস্ক, ওয়েলিংটন: দু'বছর আগে নিউজিল্যান্ডের ক্ষমতায় এসে ছিলেন ৩৭ বছরের জাসিন্ডা আর্ডেন। লেবার পার্টি প্রার্থী হয়ে সেবার প্রধানমন্ত্রী নির্বাচনে জয়ী হন। তার পর ঘটে গেছে বহু ঘটনা। শক্ত হাতে, সাহসীকতার সঙ্গে প্রশাসনের হাল ধরেছেন। একজন যোগ্য প্রধানমন্ত্রী হিসাবে দেশের সকল স্তরের মানুষের কথা ভেবেছেন।লড়েছেন সন্ত্রাসবাদের সঙ্গে। গত দুবছরে সুপ্রশাসক হিসাবে দেশে-বিদেশে সমাদৃত হয়েছেন তিনি।

এই সপ্তাহে দু'বছর পুর হচ্ছে জাসিন্ডা সরকারের।তাই দু'মিনিটের একটি ভিডিয়োর মাধ্যমে তাঁর সরকারের খতিয়ান তুলে ধরলেন জাসিন্ডা। আত্মবিশ্বাসী জাসিন্ডা খোশ মেজাজেই তাঁর সরকারের সাফল্যের কথা তুলে ধরলেন। সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো

ছোট্ট এই ভিডিয়োয় জাসিন্ডা জানিয়েছেন, সম্প্রতি তাঁর সরকার ৯২ হাজার নয়া কর্মসংস্থান তৈরি করেছেন, তাতে দেশের বেকার সংখ্যা কমেছেগত ১১ বছরের সবচেয়ে  বেকারত্বে হার সবচেয়ে কম দেশবাসীকে নিরাপত্তা দিতে দেশে নয়া অস্ত্রনিয়ন্ত্রণ আইন তৈরি হয়েছেতাতে উপকৃত হচ্ছেন সাধারণ মানুষ। এছাড়া ২২০০ টির বেশি সরকারি আবাস তৈরি হয়েছেএছাড়া, সরকারি উদ্যোগে তাঁরা প্ল্যাস্টিক বর্জ্য কমাতেও সাফল্য পেয়েছেন। ১৪ কোটি গাছ লাগিয়ে দেশে সবুজায়ন ঘটিয়েছেন।

গত বছর ক্রাইস্টচার্চে ঘটে যাওয়া মসজিদ হামলায় নিহত ও আহতদের পাশে যে ভাবে জাসিন্ডা দাঁড়িয়ে ছিলেন, তাতে তিনি প্রংশসিত হন। দেশে সন্ত্রাস ও বন্দুক হামলার ঘটনা আটকাতে নয়া আইন আনেন। এছাড়া সোস্যাল মিডিয়ার মাধ্যমে ছড়াতে থাকা বিদ্বেষের বিরুদ্ধেও পদক্ষেপ নেন।




একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only