রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯

কংগ্রেস ‘ক্যাব’-এর বিরুদ্ধে যৌথ সংগ্রামে নেতৃত্ব দেবে : জয়রাম রমেশ


পুবের কলম ওয়েব ডেস্ক : কেন্দ্রীয় সরকারের প্রস্তাবিত নাগরিকত্ব  সংশোধনী বিল ‘ক্যাব’-এর বিরুদ্ধে যৌথ সংগ্রামে নেতৃত্ব দেবে কংগ্রেস।  কংগ্রেসের সিনিয়র নেতা ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী জয়রাম রমেশ বলেছেন, তার দল বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিলের (ক্যাব) বিরোধিতা করবে এবং সংসদে ওই বিল পাসের বিরোধিতা করার জন্য সমমনা দলগুলোর সাথে ঐক্যবদ্ধ লড়াইয়ের নেতৃত্ব দেবে। গতকাল শনিবার গুয়াহাটিতে এক সংবাদ সম্মেলনে তিনি ওই মন্তব্য করেন।

জয়রাম বলেন, শিবসেনা এবং জনতা দলের মতো দলের সাথে কংগ্রেস আলোচনা করছে,  যারা ওই বিলের বিরুদ্ধে যৌথ লড়াইয়ের জন্য ঐক্যবদ্ধ। তিনি ওই বিলটি খতিয়ে দেখার জন্য যৌথ সংসদীয় কমিটিতে পাঠানোরও দাবি জানান। 

নাগরিকত্ব সংশোধনী বিল ও জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি প্রসঙ্গে  বিজেপি’র সমালোচনা করে জয়রাম রমেশ বলেন,  ‘গেরুয়া পার্টি দেশের অর্থনৈতিক সঙ্কট থেকে দৃষ্টি ঘুরিয়ে দিতে ‘ক্যাব’ এবং জাতীয় নাগরিকপঞ্জিকে (এনআরসি) অস্ত্র হিসাবে ব্যবহার করছে। ওই সংশোধনী সংবিধানের ১৪ ও ২১ ধারার পরিপন্থী। বিজেপি দেশের আসল সমস্যা থেকে মানুষকে অন্য দিকে ব্যস্ত রাখতেই সংশোধনী এবং এনআরসিকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে।’  
দেশের অর্থনৈতিক অগ্রগতি পুরোপুরি স্থবির হয়ে পড়েছে বলে মন্তব্য করে নোট বাতিল এবং পণ্য ও পরিসেবা কর (জিএসটি) অর্থনীতির সর্বাধিক ক্ষতি করেছে বলেও কংগ্রেসের সিনিয়র নেতা জয়রাম রমেশ মন্তব্য করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only