শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

মাথায় টুপি পরে এ কি কাণ্ড! ধৃতরা এখনও হেফাজতে

পুবের কলমে ১৯ ডিসেম্বর প্রকাশিত এই খবরটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 


অনেকেই বলে আসছিলেন পশ্চিমবঙ্গে ট্রেন, বাস, রেল স্টেশনের ওপর যে আক্রমণ হচ্ছে, তাতে বিশেষ একটি মহলের চক্রান্তও থাকতে পারে। দিল্লির জামিয়া মিল্লিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ওপর অতি সম্প্রতি দিল্লি পুলিশ ‘বর্বর আক্রমণ’ চালিয়েছিল। আপ সরকারের মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ও উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া অভিযোগ তুলেছেন যে,  ভিডিয়োতে পরিষ্কার দেখা যাচ্ছে দিল্লি পুলিশই ক্যান থেকে পেট্রোল বা কেরোসিন ঢেলে বেশ কয়েকটি বাসে আগুন ধরাচ্ছে। অবশ্য দিল্লি পুলিশ এই অভিযোগ অস্বীকার করেছে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এই ধরনের সহিংসতার পেছনে বিজেপিরও উসকানি থাকতে পারে। 

ঠিক এই ধরনের একটি খবর এসেছে মুর্শিদাবাদ জেলা থেকে। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদ থানার কুমোরপাড়ায়। স্থানটি মুর্শিদাবাদ ও জিয়াগঞ্জ স্টেশনের মাঝে। গত দু’তিন দিন থেকে অশান্তির জেরে শিয়ালদা-লালগোলা লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বুধবার বিকেলে রেল দফতরের তরফে একটি ট্রায়াল ইঞ্জিন লালগোলা থেকে চালানো হয়। ওই সময় ওই গ্রামে ৬-৭ জন যুবক মাথায় টুপি পরে ইঞ্জিনে পাথর ছুড়তে শুরু করে। তাদের এক সঙ্গী সেই ঘটনার ভিডিয়ো রেকর্ডিং করতে থাকে। 
ঘটনাচক্রে তা লক্ষ করেন স্থানীয় মানুষেরা। তাদের মনে প্রশ্ন জাগে– এরা কারা? কথা নেই– বার্তা নেই– হঠাৎ এরা কেন ইঞ্জিনের ওপর আক্রমণ চালাচ্ছে? স্থানীয়রা তাদের ঘিরে ধরে প্রশ্ন করতে থাকে– কেন তারা পাথর মারছে? কিন্তু ওই যুবকরা এর কোনও সদুত্তর দিতে পারেনি। কেউ কেউ এদের চিনে ফেলে যে– তারা মুসলমান নয়। কিন্তু মাথায় টুপি ইত্যাদি পরিধান করে তারা বোধহয় এক ভিন্ন বার্তা দিতে চাইছে। 
এই যুবকদের আটক করে মুর্শিদাবাদ থানায় নিয়ে যাওয়া হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত থানা থেকে তাদের ছাড়া হয়নি। অতিরিক্ত পুলিশ সুপার (লালবাগ) তন্ময় সরকার আমাদের প্রতিনিধিকে বলেন– পুলিশ এই যুবকদের থানায় জিজ্ঞাসাবাদ করছে। ধৃতরা পুলিশকে জানায়, তারা নাকি ইউটিউব চ্যানেলে প্রচার করার জন্য এই ভিডিয়ো রেকর্ড করছিল। অতিরিক্ত পুলিশ সুপার তন্ময় সরকার আরও বলেন, তাদের আসল উদ্দেশ্য কী ছিল, তা তদন্ত করে দেখা হচ্ছে। 

স্থানীয় কিছু সূত্রে জানা গেছে, ধৃতরা নাকি বিজেপি সমর্থক।  

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only