রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯

দিল্লিতে ভয়াবহ আগুনে মৃত ৪৩, নেতাদের শোক প্রকাশ










পুবের কলম ওয়েব ডেস্ক : দিল্লিতে একটি কারখানায় ভয়াবহ আগুনে ৪৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে অধিকাংশই শ্রমিক। কারখানাটিতে এসময় শ্রমিকরা ঘুমিয়ে ছিলেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  
আজ (রোববার) ভোর ৫ টা ২২ মিনিটে স্থানীয়দের ফোন পেয়ে  দমকলের ৩০ টা ইঞ্জিন ঘটনাস্থলে যায়। বেশ কিছুক্ষণ ধরে চেষ্টা চালানোর পরে অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে। 
প্রাথমিকভাবে এলএনজেপি হাসপাতালের সুপার ডা. কিশোর সিং বলেন, এপর্যন্ত ৩৪ টি লাশ এসেছে এবং ১৪/১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে ৯ জনকে বার্ন বিভাগে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, বেশিরভাগ লোকেরই দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে।
দুর্ঘটনার খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে ৫৬ জনকে উদ্ধার করতে সমর্থ হয় কিন্তু তার মধ্যে দমবন্ধ হয়ে ৩৫ জনের মৃত্যু হয়। পরে মৃতের সংখ্যা আরও বেড়ে যায়।   
দমকলের উপ-মুখ্য কর্মকর্তা সুনীল চৌধুরী বলেন, ‘৬০০ বর্গফুট এলাকার একটি ভবনে আগুন ধরে যায়। ভিতরে খুব অন্ধকার ছিল। সেখানে স্কুল ব্যাগ ও অন্যান্য দাহ্য বস্তু মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।
ভয়াবহ ওই হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী  গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করাসহ আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। 
দিল্লির মন্ত্রী খাদ্য ও গণবণ্টন মন্ত্রী ইমরান হুসেন বলেছেন, এটি একটি মর্মান্তিক ঘটনা! এনিয়ে তদন্ত করা হবে এবং এজন্য যারা দোষী তাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only