মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯

পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে লোকসভায় ক্ষোভে ফেটে পড়লেন অধীর চৌধুরী, দিল্লিতে আম আদমি পার্টি’র বিক্ষোভ,

             



পুবের কলম ওয়েব ডেস্ক : পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ লোকসভায় কংগ্রেস নেতা অধীর চৌধুরী প্রতিবাদে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদে সোচ্চার হন। এসময় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে তাঁর নিজের স্লোগান ‘না খাউঙ্গা, না খানে দুঙ্গা’ তাঁর বিরুদ্ধে ব্যবহার করেন।
অধীর চৌধুরী স্পিকারকে উদ্দেশ্য করে বলেন, ‘বাজারে আগুন লেগে গিয়েছে স্যার, সমস্ত জিনিষের দাম বাড়ছে। ভারত সরকার যে পেঁয়াজ আমদানি করছে বাজারে তা ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে! আমাদের প্রধানমন্ত্রী বলে থাকেন, ‘না খাউঙ্গা, না খানে দুঙ্গা’। এসময় বিজেপি এমপি’রা একযোগে উঠে দাঁড়িয়ে তীব্র গোলযোগ শুরু করেন। তাঁদের দাবি ছিল অধীর চৌধুরী প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী সম্পর্কে আগে যে বিতর্কিত বিবৃতি দিয়েছেন সে সম্পর্কে ক্ষমা চাইতে হবে। তারপরেই তাঁকে সংসদে কথা বলতে দেওয়া উচিত।
সম্প্রতি অধীর বাবু গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে ‘অনুপ্রবেশকারী’বলে অভিহিত করায় এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে ‘নির্বলা সীতারমন’ বলে কটাক্ষ করায় বিতর্ক সৃষ্টি হয়েছে। সংসদে আজ  ওই ইস্যুতে বিজেপি এমপি’রা তীব্র গোলযোগ ও হট্টগোল শুরু করায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।   
কংগ্রেস নেতা অধীর চৌধুরী অবশ্য এসবে কান না দিয়ে তুমুল হট্টগোলের মধ্যে পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে সরকারকে চেপে ধরে  বলেন, ‘সাধারণ মানুষ এক কেজি পেঁয়াজ ১৩০/১৪০ টাকা দরে কিনতে বাধ্য হচ্ছেন। কিন্তু পেঁয়াজ উৎপন্ন করা কৃষকরা পয়সা পাচ্ছেন না। এক কেজি পেঁয়াজ বিক্রি করে কৃষকরা মাত্র ৮ থেকে ৯ টাকা উপার্জন করেন। সরকার বাইরের দেশ থেকে পেঁয়াজ আমদানি করছে। কিন্তু বাজারে আগুন ধরে গেছে। এটা একটা জ্বলন্ত সমস্যা। আমাদের প্রধানমন্ত্রী বলে থাকেন, ‘না খাউঙ্গা, না খানে দুঙ্গা’। আমি এটা বলতে চাই না যে প্রধানমন্ত্রী কিছু খাচ্ছেন। কিন্তু এটা অবশ্যই বলব যে ফড়ে/দালালরা সব খেয়ে ফেলছেন। ভারতের সাধারণ মানুষের পকেট খালি হয়ে গিয়েছে। কিন্তু এই সরকার এখন তালি বাজাচ্ছে! আমরা কী করব? সবজিসহ বিভিন্ন জিনিষের দাম দৈনিক বেড়েই চলেছে। কিন্তু এই সরকার কোনও কঠোর পদক্ষেপ গ্রহণ করছে না। এই সরকার সাধারণ মানুষের সঙ্গে অবিচার করছেন।’ সরকার সব বিষয়ে নিশ্চুপ হয়ে থাকছে বলেও অধীর চৌধুরী মন্তব্য করেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only