সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯

মুসলিমদের ৫ একর জমি দেওয়ার দরকার নেই, হলফনামা দিয়ে শীর্ষ আদালতে দাবি হিন্দু মহাসভার


পুবের কলম, ওয়েব ডেস্ক: মুসলিমদের ৫ একর জমি দেওয়ার দরকার নেই। হলফনামা জমা দিয়ে সুপ্রিমকোর্টে এই দাবি জানাল অখিল ভারত হিন্দু মহাসভা। ৯ নভেম্বর সুপ্রিম কোর্টের রায়ে বাবরি থেকে অধিকার হারায় মুসলিমপক্ষ। বিতর্কিত জমির মালিকানা হিন্দুদের বলে জানিয়ে দেন বিচারপতিরা। পাশাপাশি অযোধ্যাতেই মুসলিমদের ৫ একর জমি দেওয়ার নির্দেশ দেন তাঁরা। এখানেই আপত্তি তুলেছে হিন্দু মহাসভা।

মামলা জিতেও শান্তি নেই। মুসলিমদের কেন ৫ একর জমি দেওয়া হচ্ছে, সেই নিয়ে প্রশ্ন তুলেছে অখিল ভারত হিন্দু মহাসভা। তাদের বক্তব্য, আদালত রায়ে স্পষ্ট জানিয়েছিল ওই জমির মালিকানা হিন্দুদের। রায়ে বিচারপতিরা নির্দেশ দেন ওই জমিতেই রাম মন্দির তৈরি করার। সেই জায়গায় দাঁড়িয়ে মুসলিমদের ৫ একর জমি দেওয়ার কোনও কারণই নেই। এমনই জানিয়েছেন হিন্দু মহাসভার আইনজীবী বিষ্ণু শঙ্কর জৈন।

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার জন্য আদালতে মোট ৬টি আবেদন জমা পড়েছে। এরমধ্যে প্রথম আবেদনটি হল জমিয়ত উলেমায়ে হিন্দের। রয়েছেন মাওলানা মুফতি হাসবুল্লা, মাওলানা মাফজুর রহমান, মিসবাউদ্দিন, মুহাম্মদ উমর ও হাজি নাহবুর। তাঁদের হয় রায় পুনর্বিবেচানার আর্জি জানিয়েছে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’বোর্ড। তবে হিন্দুদের তরফে এই প্রথম রায় পুনর্বিবেচনার আর্জি জানানো হল। আর সেই আর্জি জানিয়েছে হিন্দু মহাসভা। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only