সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯

‘পানিপত’-কে ব্যান করার দাবি মন্ত্রীর




পুবের কলম, ওয়েব ডেস্ক: মুক্তি পেতেই ধাক্কা। আশুতোষ গোয়ারিকরের মুভি ‘পানিপত’-কে ব্যান করার দাবি জানালেন রাজস্থানের পর্যটনমন্ত্রী বিশবেন্দ্র সিং। মন্ত্রীর দাবি, উত্তর ভারতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে ব্যান করা হোক মুভিটি।

সবে মুক্তির আলো দেখেছে ‘পানিপত’। বাজার দখলের আগেই ধাক্কা খেল অর্জুন কাপুর ও কৃর্তি শেনন অভিনীত এই মুভি। কারণ মরুরাজ্যের ওই মন্ত্রীর দাবি, ইতিহাসকে বিকৃত করা হয়েছে মুভিতে। মন্ত্রীর অভিযোগ, এটা দুর্ভাগ্যজনক যে জাট শাসক মহারাজা সুরজমলকে এই সিনেমায় ভুলভাবে তুলে ধরা হয়েছে। বিকৃত করা হয়েছে ইতিহাস

ট্যুইটার পেজে বিশবেন্দ্র সিং লেখেন, হরিয়ানা-রাজস্থান এবং উত্তরভারতের অন্যান্য অংশে জাটরা যেভাবে ফিল্মের বিরুদ্ধে প্রতিবাদ করছেন, তাতে আমার মনে হয় আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে মুভিটি ব্যান করা উচিত।’

একই সুর শোনা গেছে রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেত্রী বসুন্ধরা রাজের গলায়। ট্যুইট করে তিনি জানান, নীতিবান ও বিরাট মনের মানুষ মহারাজা সুরাজমলকে এই সিনেমায় ভুলভাবে তুলে ধরা হয়েছে। চিত্রনির্মাতাদের এই কাজ নিন্দনীয়’।

উল্লেখ্য, শুক্রবারই মুক্তি পেয়েছে ‘পানিপত’। এই মুভিতে ১৭৬১ সালে মারাঠা সম্রাটদের সঙ্গে আফগান রাজা আহমদ শাহ আবদালির মধ্যে তৃতীয় পানিপথের যুদ্ধের কাহিনি তুলে ধরা হয়েছে।  

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only