শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯

‘গোধরার মতো পরিস্থিতি তৈরি হতে পারে’ বিতর্কিত মন্তব্য কর্নাটকের মন্ত্রীর

কর্ণাটকের পর্যটনমন্ত্রী সিটি রবি
বেঙ্গালুরু, ২১ ডিসেম্বর: সংখ্যাগরিষ্ঠ জনগণকে উত্তেজিত করলে, গোধরাকাণ্ডের মতো পরিস্থিতি তৈরি হতে পারে। নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভ প্রসঙ্গে এমনই বিতর্কিত মন্তব্য করলেন কর্নাটকের পর্যটনমন্ত্রী সিটি রবি।

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ)-এর বিরুদ্ধে দেশজুড়ে চলছে প্রতিবাদ। ঝরেছে রক্ত। এই আইনের বিরুদ্ধে পথে নেমেছে পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, দিল্লিসহ একাধিক রাজ্যের মানুষ। এই পরিস্থিতিতে বিতর্কিত মন্তব্য করে বসলেন কর্নাটকের মন্ত্রী।

কংগ্রেস নেতা ইউটি খাদেরকে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘সংখ্যাগরিষ্ঠদের ধৈর্য্য পরীক্ষা করা উচিত নয়। তা হলে ফের গোধরার মতো ঘটনা ঘটবে। তিনি আরও বলেন, যারা বিক্ষোভ দেখাচ্ছেন, তাদের মানসিকতার  জন্যই গোধরাকাণ্ড ঘটেছিল। মানসিকতার জন্যই তারা করসেবকদের জ্যান্ত জ্বালিয়েছিল।’ কর্নাটকের মন্ত্রীর ওই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জবাবে প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি দীনেশ গুণ্ডু ট্যুইটারে লেখেন, সিটি রবি-র মন্তব্য উস্কানিমূলক হুমকির সমান। পুলিশের তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা উচিত। একটি সাংবিধানিক পদে থেকে সিটি রবির এই ধরনের বিদ্বেষমূলক মন্তব্য করার কোনও অধিকার নেই।

উল্লেখ্য, বুধবার কর্নাটকের কংগ্রেস বিধায়ক ইউটি খাদ বলেছিলেন, যদি মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা রাজ্যে নয়া নাগরিক আইন কার্যকর করতে চান, তাহলে আগুন জ্বলবে।’ সেই মন্তব্যেরই জবাবে বিজেপি মন্ত্রী সিটি রবি বলেন, আমার মনে হয় খাদের জানেন, মানুষ যখন ক্ষুব্ধ হয় তখন কী হয়

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only