বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯

ডিসেম্বর মাসের জন্যই ৮০০ টন পেঁয়াজ আমদানি করছে রাজ্য সরকার


পুবের কলম, ওয়েব ডেস্ক:  শুধুমাত্র মাত্র ডিসেম্বর মাসের জন্যই রাজ্য সরকার ৮০০ টন পেঁয়াজ আমদানি করছে  ‘ন্যাশনাল এগ্রিকালচারাল কোঅপারেটিভ মার্কেটিং ফেডারেশন অফ ইন্ডিয়া' বা এনএএফইডি-র কাছে

বুধবার রাজ্য সরকারের এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানান, তারা প্রতি সপ্তাহে এনএএফইডি-র কাছ থেকে ২০০ টন করে পেঁয়াজ নেওয়া হবে। সব মিলিয়ে পুরো মাসের জন্য ৮০০ টন পেঁয়াজ আমদানির কথা জানিয়েছেন।

তুরস্ক থেকে আসা এই পেঁয়াজ মুম্বই বন্দরে পৌঁছানোর পর দাম দাড়াচ্ছে প্রতি কেজিতে ৫৫ টাকা। সেই পেঁয়াজ কলকাতায় আসার পর দাম হবে প্রতি কেজিতে ৬৫ টাকা।

এক সপ্তাহের পুরনো স্টকের পেঁয়াজ বুধবার কলকাতার পোস্তা বাজারে ১২৫ টাকা প্রতি কেজি মূল্যে বিক্রি হচ্ছে। সংবাদ সংস্থা পিটিআই এমনটা জানতে পেরেছে।

এই অবস্থার জন্য রাজ্য সরকার দায়ী করছে কেন্দ্র সরকারকে। এক সরকারী প্রতিনিধি জানিয়েছেন, সরকার এবিষয়ে হস্তক্ষেপ করতে অনেক দেরি করে ফেলেছে। বিদেশ থেকে পেঁয়াজ আমদানী করার কথা বাজার দর বাড়ার আগে চিন্তা করতে হত। তাহলে এমন পরিস্থির মুখোমুখি হতে হত না জনসাধারণকে।

তিনি আরও বলেন, কেন্দ্রের সম্মতি থাকলে আমরা শ্রীলঙ্কা থেকে অনেক আগেই পেঁয়াজ আমদানি করতে পারতাম। তাহলে কলকাতাতেই সেই পেঁয়াজ ৫৫ টাকা কেজির কম দামে আসত। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only