শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯

সিএএ-এর বিরুদ্ধে প্রতিবাদ, গ্রেফতার চন্দ্রশেখর আজাদ

পুবের কলম, ওয়েব ডেস্ক: শুক্রবার হয়েছিলেন আটক।  শনিবার গ্রেফতার করা হল ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদকে। দিল্লি পুলিশ সূত্রে খবর, শুক্রবার জামা মসজিদ চত্বর থেকে প্রথমে আটক করা হয় চন্দ্রশেখরকে। পুলিশি হেফাজতে থাকাকালীনই তাঁকে গ্রেফতার করা হয়। গ্রেফতার করা হয়েছে আরও ১৫ জনকে।

নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে জামা মসজিদ চত্বরে প্রতিবাদ  জানাচ্ছিলেন ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ। তাঁর বিরুদ্ধে অনুমতি ছাড়া প্রতিবাদ মিছিল করা ও হিংসায় মদত দেওয়ার অভিযোগ উঠেছে। কিন্তু  দিল্লি পুলিশের চোখে রীতিমতো ধুলো দিয়ে মিশে গিয়েছিলেন জনতার ভিড়ে। যদিও পুলিশের সঙ্গে লুকোচুরি খেলায় ইতি টানতে হয় চন্দ্রশেখরকে। শনিবার তাঁকে গ্রেফতার করে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ।

শুক্রবার জামা মসজিদ থেকে যন্তরমন্তর পর্যন্ত প্রতিবাদ মিছিলে জড়ো হয়েছিলেন বহু মানুষ। বিক্ষোভ প্রদর্শনের পর মসজিদেই আশ্রয় নেন চন্দ্রশেখর। শেষ পর্যন্ত গভীর রাতে প্রথমে আটক তারপর গ্রেফতার করা হয় চন্দ্রশেখরকে।

আটক হওয়ার পর বিক্ষোভকারীদের উদ্দেশে বার্তা দিয়েছেন চন্দ্রশেখর আজাদ। হিংসায় মদত দেওয়ার অভিযোগ উড়িয়ে তিনি বলেন, ‘আমাদের সমর্থকরা হিংসায় বিশ্বাস করে না।’ এর পাশাপাশি তিনি গ্রেফতার হলেও সিএএ-র বিরুদ্ধে  আন্দোলন চলবে বলেও জানিয়েছেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ইস্তাফাও দাবি করেছেন আজাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only