শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

মার্কিন আইনপ্রণেতাদের সঙ্গে বৈঠক বাতিল করলেন এস জয়শংকর


পুবের কলম ওয়েব ডেস্ক: মার্কিন কংগ্রেসম্যানদের সঙ্গে একটি বৈঠক বাতিল করলেন বিদেশমন্ত্রী এস জয়শংকর।কেন এই বৈঠক বাতিল করলেন তা তিনি জানিয়েছেন।


টু প্লাস টু বৈঠকে অংশ নিতে আমেরিকায় রয়েছেন জয়শংকর। কাশ্মীরেরে পরিস্থিতি নিয়ে বেশ কয়েকজন মার্কিন আইনপ্রণেতাদের বৈঠকের কথা ছিল।


জানা গিএয়েছ, বৈঠককে উপস্থিত হওয়ার কথা ছিল হাউজ ফরেন অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যান এলিয়ট এল. এনজেল, মাইকেল ম্যাককলসহ আরও কয়েকজন। কিন্তু ডেমোক্র্যাটিক প্রতিনিধি জয়পালের উপস্থিতি নিয়ে ভারতীয় মন্ত্রী আপত্তি জানালে বৈঠকটি শেষ পর্যন্ত বাতিল হয়। কমিটির চেয়ারম্যান জয়পালকে ছাড়া বৈঠকে বসতে অস্বীকার করেন।
ওই কংগ্রেস নেতার কথা ইঙ্গিত করে জয়শংকর বলেন, তার সঙ্গে বৈঠকের কোনও আগ্রহ আমার নেই। কংগ্রেস নেতার প্রস্তাব সম্পর্কে আমি অবগত। আমি মনে করি না এই প্রস্তাবের মাধ্যমে জম্মু-কাশ্মিরের পরিস্থিতি বা ভারত সরকার যা করছে তা সম্পর্কে যথাযথ
সাংবাদিকরা জয়শংকরের কাছে জানতে চান ফরেন অ্যাফেয়ার্স কমিটির প্রস্তাবটি তার সরকার গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে কিনা। জবাবে তিনি বলেন, যারা আলোচনার জন্য উন্মুক্ত তাদের সঙ্গে বৈঠকের আগ্রহ আমার রয়েছে। কিন্তু যারা ইতোমধ্যেই নিজেদের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তাদের সঙ্গে বৈঠকের কোনও আগ্রহ নেই

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only