শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯

পাথর ছোড়ার নেপথ্যে বিজেপি: মমতা

পুবের কলম প্রতিবেদক: রাজ্যে পাথর ছোড়ার পেছনে বিজেপি। তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি নানান ফেক ভিডিয়ো তৈরি করছে। এর মাধ্যমে মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছে। তাঁরা ভুল তথ্য দিচ্ছে। এই নিয়ে সকলকে সতর্ক থাকতে হবে। এ দিন মুর্শিদাবাদ সম্পর্কে বলতে গিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, এক সাংবাদিক মারফত আমি খবর পেলাম, ফেক ভিডিয়ো তৈরি করা হচ্ছে। তারপর প্রশাসনের কাছ থেকে খবর নিয়ে জেনেছি খবরটা সত্যি।

মুখ্যমন্ত্রী বলেছেন, পাঁচজন অন্য কমিউনিটির বাচ্চা-বাচ্চা ছেলেদের সাজানো হয়েছিল। এরা বিজেপির লোক। তাদের মাথায় টুপি পরিয়ে দেওয়া হয়। তারা লুঙ্গি পরেছিল। যে কেউ লুঙ্গি পরতেই পারেন। তা নিয়ে কিছু আমার বলার নেই। কিন্তু এই সাজ একটা বিশেষ উদ্দেশ্য নিয়ে করা হচ্ছে। দেখা গিয়েছে তারা গিয়ে ট্রেনের ওপর ইট মারছে। এবং তাদের ইট মারার ছবি দেখানো হচ্ছে। বলা হচ্ছে, ইট মেরে ট্রেন ভেঙে দেওয়া হচ্ছে। একটা লোককে জনতা ধরেছে। তাঁরা এদের পুলিশের কাছে হ্যান্ডওভার করেছে। এরপর পুলিশ পুলিশের মতো ব্যবস্থা নেবে।

এ দিন মুখ্যমন্ত্রী সকলকে সাবধান করে দিয়ে বলেন, আমাদের উচিত শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন করা এবং প্ররোচনায় পা না দেওয়া। একইসঙ্গে তিনি অনলাইনে ভোটার রেজিস্ট্রেশন নিয়েও রাজ্যবাসীকে সতর্ক করেছেন। তিনি বলেন, ভোটার তালিকা যাচাই শুরু হচ্ছে। প্রত্যেকেই নিজের এলাকায় গিয়ে ভোটার তালিকায় নাম তুলুন। একইসঙ্গে নজর রাখুন, অনলাইনে কাদের নাম তোলার চেষ্টা হচ্ছে। এক্ষেত্রে একটা ষড়যন্ত্র চলছে। যাঁদের নাম অনলাইনে তোলা হচ্ছে, তাঁরা এলাকার নাগরিক কি না যাচাই করতে হবে। লক্ষ্য রাখুন। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only