শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

অরুন্ধতীর বিরুদ্ধে মামলা

এনপিআর-এর জন্য সরকারি কর্মকর্তারা বাড়িতে গেলে তাদের ভুল তথ্য দিতে লোকজনকে আহ্বান করায় অরুন্ধতী রায়ের বিরুদ্ধে মামলা দায়ের করলেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।অভিযোগে অ্যাডভোকেট রাজিব কুমার রঞ্জন বলেন, তার এই বিবৃতি মুসলমানদের ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করে তোলার উদ্দেশ্যে ইচ্ছাকৃত ও বিদ্বেষপূর্ণ কাজ ছাড়া কিছু না।ভারতীয় ফৌজদারি বিধি ও নিরাপত্তা আইনের অধীন বিভিন্ন ধারায় দিল্লির তিলক মার্গ পুলিশ স্টেশনে অরুন্ধতী রায়ের বিরুদ্ধে এই মামলাটি করা হয়েছে।ওই আইনজীবী বলেন, তিনি যাতে এমন মন্তব্য আর না করেন, সেই শিক্ষা দিতে এই ঘটনায় তার বিরুদ্ধে তদন্ত ও শাস্তি দাবি করছি।

অরুন্ধতী রায় বলেন, নাগরিকপঞ্জি দেশের মুসলমানদের বিরুদ্ধে। কাজেই যারা বাড়িতে বাড়িতে গিয়ে আদমশুমারি কিংবা এনপিআর করবেন, পরেই সেই তথ্য এনআরসিতেই কাজে লাগানো হবে। কাজেই এই এনপিআরের বিরুদ্ধে আমাদের লড়াই করতে হবে।

তিনি বলেন, যখন তারা বাড়িতে গিয়ে আপনার নাম জিজ্ঞাসা করবেন, তাদের রাঙ্গা-বিল্লা কিংবা কুংফু-কুত্তার মতো ভুল নাম দেবেন, যখন তারা ঠিকানা জিজ্ঞাসা করবেন, তখন সেভেন রেস কোর্স রোডের (প্রধানমন্ত্রীর বাসভবন) ঠিকানা দেবেন। আমাদের ব্যাপক প্রতিরোধ দরকার।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only