রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে কাল একাই পথে বাম ছাত্র সংগঠন এসএফআই

চিন্ময় ভট্টাচার্য 
বাম নেতারা প্রদেশ কংগ্রেসের সঙ্গে যৌথভাবে আন্দোলন কর্মসূচি নিতে চাইলেও, এখনই বাম ও কংগ্রেসের ছাত্র সংগঠন যৌথ আন্দোলনের রাস্তায় হাঁটছে না। বদলে, সোমবার নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে একাই পথে নামতে চলেছে অন্যতম বাম ছাত্র সংগঠন এসএফআই। তারা এই মিছিলের স্লোগান ঠিক করেছে, 'হ্যাশট্যাগ জনগণমন র‍্যালি।' 

এসএফআই সূত্রে খবর, সোমবার দুপুরে তারা রানি রাসমণি এভিনিউয়ে সভার আয়োজন করতে চলেছে। শহরের তিন জায়গা থেকে মিছিল এসে রানি রাসমণি এভিনিউয়ে মিশবে। এই কর্মসূচি গ্রহণের ক্ষেত্রে ছাত্র পরিষদের সঙ্গে কোনও আলোচনাই করেননি এসএফআই নেতৃত্ব। শুধু তাই নয়, আগামী কর্মসূচি গ্রহণের ক্ষেত্রেও কংগ্রেসের ছাত্র সংগঠন ছাত্র পরিষদের সঙ্গে কোনও আলোচনার কথাই ভাবছে না-বলেই এসএফআই সূত্রে জানা গিয়েছে।

এর মধ্যে সোমবারই শহরে মহামিছিলের ডাক দিয়েছে বিজেপি। যার ফলে, একাধিক মিছিলে জেরবার হতে পারেন সাধারণ যাত্রীরা। শহরের পথে শনিবারও বিভিন্ন ছাত্র সংগঠন যৌথভাবে এক মহামিছিলের আয়োজন করেছিল। সেই মিছিল বিজেপি অফিসের সামনে দিয়ে এসে পৌঁছছিল মহাজাতি সদনের সামনে। মিছিলটি সেন্ট্রাল এভিনিউয়ে বিজেপি অফিসের সামনে পৌঁছনোর পর ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছিল। তবে, পুলিশ সতর্ক থাকায় বড় কোনও ঘটনা ঘটেনি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only