সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯

যেখানেই বিজেপি সরকার গঠিত হয় সেখানে মানুষদেরকে পিষ্ট করা হয় : রাহুল গান্ধী


পুবের কলম ওয়েব ডেস্ক :

 কংগ্রেসের সাবেক সভাপতি ও সংসদ সদস্য রাহুল গান্ধী বলেছেন, যেখানেই বিজেপি সরকার গঠিত হয় সেখানে মানুষদেরকে পিষ্ট করা হয়। ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচনে উপলক্ষে আজ সোমবার এক নির্বাচনি জনসভায় তিনি ওই মন্তব্য করেন।
রাহুল গান্ধী বলেন, ‘কখনও ধর্মের কারণে এবং কখনও কখনও আদর্শ ও সংস্কৃতির কারণে মানুষদেরকে দমন করা হচ্ছে,  পিষ্ট করা ও হত্যা করা হচ্ছে। আমি  আপনাদেরকে আশ্বস্ত করতে চাই যে রাজ্যে যদি কংগ্রেস সরকার ক্ষমতায় আসে, যদি জোট সরকার আসে,  তাহলে আপনাদের উপরে যে চাপ সৃষ্টি করা হয়,  ভয় দেখানো হয়, হুমকি দেওয়া হয়,  আমরা তা একেবারেই হতে দেব না।'
রাহুল বলেন, ‘এই দেশ কোনও একটি মতাদর্শের দেশ নয়, এটি বিভিন্ন ধর্ম, বর্ণ, মতাদর্শের দেশ। কংগ্রেস এমন দল যে সবাইকে সঙ্গে নিয়ে চলে। ভালোবাসার সঙ্গে দেশকে এগিয়ে নিয়ে যায়। আমরা ধর্ম, সংস্কৃতি, জাতির কারণে কারও উপরে আক্রমণ করি না। আমরা সহিংসতা প্রয়োগ করি না। আমরা ভালোবাসার মধ্য দিয়ে কাজ করি এবং এটিই ভারতের শক্তি। এই দেশ তখনই এগিয়ে যাবে যখন আমরা সকলেই একসাথে এগিয়ে যাব।’
রাহুল গান্ধীর অভিযোগ,  আজ কেন্দ্রে কাজ করা সরকার আসলে নরেন্দ্র মোদীর সরকার নয়, এটি আম্বানি ও আদানির সরকার। এই দেশকে ২০-২৫ জন বড় বড় শিল্পপতি যৌথভাবে চালাচ্ছেন।
তিনি বলেন, কেন্দ্রীয় ও ঝাড়খণ্ড সরকার রাজ্যের আদিবাসীদের কাছ থেকে জমি ছিনিয়ে নিয়ে ১৫-২০ জনকে তা দেওয়ার জন্য কাজ করছে। কিন্তু কংগ্রেস এটি হতে দেবে না। কংগ্রেস শাসিত ছত্তিসগড় সরকার টাটাদের কাছ থেকে জমি প্রত্যাহার করে তা আদিবাসীদের মধ্যে ফিরিয়ে দিয়েছে বলেও রাহুল গান্ধী মন্তব্য করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only