শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

মোদির আগামী পরিকল্পনা নিয়ে কী বললেন ইমরান?


পুবের কলম ওয়েব ডেস্ক: নাগরিকত্ব আইন নিয়ে উত্তাল গোটা দেশ। উত্তরপ্রদেশে ছড়িয়েছে হিংসা। আর এই পরিস্থিতিতে বিশ্ববাসীর নজর রয়েছে ভারতের দিকে। এই পরিস্থিতিতে কটাক্ষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুঁশিয়ারি দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, মুসলিমবিরোধী নাগরিকত্ব আইন নিয়ে ভারতে তৈরি হওয়া অস্থিরতা থেকে নজর ঘোরাতে আজাদ জম্মু-কাশ্মীরে যেকোনও ধরণের পদক্ষেপ নিতে পারেন নরেন্দ্র মোদি।তাই পাকিস্তান নরেন্দ্র মোদি যেকোনও ধরনের পদক্ষেপের মোকাবেলায় প্রস্তুত আছে বলে হুশিয়ারি দিয়েছেন পাক প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ঝিলুম জেলার পিন্ড দাদন খানে এক জনসমাবেশে এসব কথা বলেছেন ইমরান খান। একই দিনে পাক সেনাবাহিনী বলছে, দেওয়া সেক্টরে নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাবাহিনীর অস্ত্রবিরতি লঙ্ঘন করে গোলাবর্ষণে দুই পাক সেনা সদস্য নিহত হয়েছেন।

নিহত ওই দুই সেনা সদস্যের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে ইমরান খান বলেন, সীমান্ত হিংসার জেরে যে ঘটনা ঘটেছে; সেটি বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়।
তিনি বলেন, মোদি কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসন বাতিলের পর উপত্যকার ৮০ লক্ষ মানুষকে কার্যত অবরুদ্ধ করে রেখেছেন। এখন তিনি দেশে নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিক পঞ্জিকা চালু করেছেন। ভারতের ২০ কোটি মুসলিমবিরোধী এই দুই আইনের বিপক্ষে দেশটিতে ব্যাপক বিক্ষোভ-প্রতিবাদ শুরু হয়েছে।

ইমরান খান বলেন, আমি গত পাঁচ মাস ধরে বিশ্বকে বলে আসছি যে, মোদি-আরএসএস সরকার অধিকৃত কাশ্মীর এবং মুসলিমবিরোধী আইন থেকে বিশ্বের মনযোগ সরিয়ে নেওয়ার জন্য আজাদ কাশ্মীরে গোলযোগ তৈরির মতো পদক্ষেপ নিতে পারেন।

তিনি আরও বলেন, পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া এই হুমকির ব্যাপারে আমাকে অবহিত করেছেন। জেনারেল বাজওয়া বলেছেন, ভারতের যেকোনো ধরনের হুমকি মোকাবেলায় পাক সশস্ত্র বাহিনী প্রস্তুত রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only