শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯

সংবিধানের ওপরে আঘাতকে প্রতিহিত করতে হবে : কাজী আব্দুর রহিম দিলু



KAZI ABDUR RAHIM DILU ফাইল চিত্র

পুবের কলম প্রতিবেদক, বনগাঁ :  ভারতের সংবিধানের ওপরে যে আঘাত আসছে তাকে প্রতিহত করতে হবে বলে মন্তব্য করলেন উত্তর ২৪ পরগনা জেলা কংগ্রেস কমিটির (গ্রামীণ) সভাপতি ও বিধায়ক কাজী আব্দুর রহিম দিলু। জাতীয় কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আজ শনিবার তিনি সীমান্ত শহর বনগাঁ শহর কংগ্রেসের কার্যালয়ে এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় ওই মন্তব্য করেন।        

বিধায়ক কাজী আব্দুর রহিম এদিন আরএসএস-বিজেপি’র নাম না করে বলেন,   ভারতবর্ষের এক ‘অশুভ শক্তি’ স্বাধীনতা আন্দোলনে ‘ব্রিটিশদের দালালি’ করেছিল। ভারতের জাতীয় কংগ্রেসের লক্ষ লক্ষ বীর সেনানির রক্তের বিনিময়ে যখন স্বাধীনতা আন্দোলন চলছে তখন ওই ‘অশুভ শক্তি’ ব্রিটিশ সাম্রাজ্যবাদীদের দালালি করে এই ভারতবর্ষকে পরাধীন রাখার জন্য সাহায্য করেছিল! যারা জাতির জনক মহাত্মা গান্ধীকে হত্যা করেছিল সেই নাথুরাম গডসেকে পুজো করার জন্য দলীয়ভাবে নির্দেশ দেয় তখন লজ্জায় মাথা হেঁট হয়ে যায়। ভারতের ধর্মনিরপেক্ষতার যে ঐতিহ্য তাকে আজ লুণ্ঠন করার চেষ্টা হচ্ছে।’

‘বৈচিত্রের মধ্যে ঐক্য’, নানা ভাষা নানা মতের সমন্বিত ভারতবর্ষ। ভারতের হিন্দু-মুসলিম-জৈন-খ্রিস্টান-কোল-ভীল-মুন্ডা-সাঁওতাল আমরা এক জাতি এক প্রাণ, আমরা ভারতীয়। এটাই ভারতের গর্ব। এটাই ভারতের ঐতিহ্য’ বলেও বিধায়ক কাজী আব্দুর রহিম দিলু মন্তব্য করেন।

বনগাঁ শহর কংগ্রেসের সভাপতি মহিবুল সিদ্দিকী তুহিন বলেন, জাতীয় কংগ্রেসের ১৩৫ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এদিন দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলনের পাশাপাশি পায়রা ওড়ানো হয় এবং ১৩৫ টি বেলুন ওড়ানো হয়েছে। এদিনের ওই অনুষ্ঠানে দলের জেলা ও মহকুমার বিভিন্ন নেতা-নেত্রীরা উপস্থিত ছিলেন বলেও তিনি জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only