শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

অসমে বাংলাদেশ হাই-কমিশনের গাড়িতে হামলা




পুবের কলম, ওয়েব ডেস্ক:
নাগরিকত্ব সংশোধনী বিল পাসকে কেন্দ্র করে উত্তাল অসম। বিক্ষোভ আছড়ে পড়ছে বিভিন্ন জায়গায়। এর মধ্যেই বাংলাদেশ হাই-কমিশনের গাড়িতে হামলা চালানো চালিয়েছে বিক্ষোভকারীরা।

বূহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রকের দেওয়া এক বিবূতি থেকে জানা যায়, গত বুধবার বিমানবন্দর থেকে ফেরার সময় সহকারি হাই-হাইকমিশনারের গাড়িতে হামলা চালায় বিক্ষোভকারীরা। এছাড়াও গুয়াহাটি হাই-কমিশনের ঢিল ছোড়া দূরত্বে কয়েকটি সাইনবোর্ড ভেঙে ফেলা হয়।

রাতভর বিক্ষোভের পর রাজ্যটিতে হাজার হাজার সেনা মোতায়েন করা হয়। পুলিশের সাথে সংঘর্ষে এ পর্যন্ত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অনেকেই।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রকের বিবৃতিতে আরো জানানো হয়, ভারতের যথাযথ কর্তৃপক্ষ সহকারী হাই কমিশন এলাকা, কমিশনের কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তায় এরই মধ্যে ব্যবস্থা জোরদার করার পদক্ষেপ নিয়েছে।

গাড়ি হামলার ঘটনাকে বাংলাদেশের পক্ষ থেকে দেখা হচ্ছে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে। এবং বাংলাদেশ ও ভারত দুই প্রতিবেশী দেশের দ্বিপাক্ষিক সম্পর্কে এর কোনো প্রভাব পড়বে না বলে বাংলাদেশ মনে করে।

এদিকে সংসদে ক্যাব বিলকে বিরোধিতা করেছে কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেসসহ ভারতের বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল। ভারতের বিভিন্ন মুসলিম দলের নেতারাও বিলটিকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only