শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

উত্তরপ্রদেশে ২১ জেলায় ইন্টারনেট বন্ধ


পুবের কলম ওয়েব ডেস্ক, লখনউ: হিংসা বাড়ার আশঙ্কায় উত্তরপ্রদেশের ৭৫ জেলার মধ্যে ২১টিতে বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা।এই রাজ্যটিকে নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে। নজরদারি চালাতে ব্যবহার করা হচ্ছে ড্রোন। পরিস্থিতি মোকাবিলায় নামানো হয়েছে আধাসামরিক বাহিনী।

বিজনৌর, বুলন্দশহর, মুজফফরনগর, মেরঠ, আগরা, সম্ভল, ফিরোজাবাদ, আলিগড়, গাজিয়াবাদ, রামপুর, সীতাপুর এবং কানপুরে আগেই ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল।শুক্রবার  ফের হিংসা ছড়ানোর আশঙ্কায় আরও বেশ কয়েকটি জেলায় এই পরিষেবা বন্ধ করে দিয়েছে প্রশাসন। পুলিশের ডিজি ওপি সিংহ জানিয়েছেন, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে। স্পর্শকারত জায়গাগুলিতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ফের স্বাভাবিক ভাবে চালু হবে ইন্টারনেট পরিষেবা।

এছাড়া যেসমস্ত এলাকায় ইন্টারনেট চালু রয়েছে সেখানে সোশ্যাল মিডিয়ার ওপর নজরদারি চালাচ্ছে পুলিশ। সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে রাজ্যে হিংসা ছড়ানোর চেষ্টা চালানো হচ্ছে। ইতিমধ্যে ১৯ হাজার পোস্টের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ ১২৪ জনকে গ্রেফতার করা হয়েছে।ইতিমধ্যে হিংসায় ১৯ জনের মৃত্যু হয়েছে। প্রায় ১,১০০জন হিংসা ছড়ানোর জন্য গ্রেফতার করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only