বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

তৃণমূল কর্মীর বাড়িতে আগুন, অভিযোগ বিজেপির দিকে


পুবের কলম ওয়েব ডেস্ক, বীরভূম:   তৃণমূল কর্মীর বাড়িতে আগুন লাগানোকে কেন্দ্র করে উত্তাল হল এলাকা। ঘটনায় পাল্টা মারধর এবং বাইক ভাঙচুর। ঘটনাটি ঘটেছে  বুধবার বীরভূমের সিউড়ি থানার কোমা গ্রামে। উত্তেজনা থাকাই গ্রামে পুলিশি টহল। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে । ঘটনায় দু'জনকে আটক করেছে পুলিশ এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

সিউড়ি ২ ব্লকের কোমা গ্রাম পঞ্চায়েতের ল'বাগান গ্রামের বাসিন্দা সুরেন্দ্র বাসকি এবং তার এক নিকট আত্মীয় সুমি বাশকির বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। 

মঙ্গলবার রাতের অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে যায় দুই বাড়ির সব জিনিসপত্র। স্থানীয় বাসিন্দারা  এবং সিউড়ি থেকে দমকল বাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তৃণমূল কংগ্রেস কর্মী ওই পরিবারের অভিযোগ বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িত। বুধবার সকালে পাল্টা বিজেপি  বাইক ভাঙচুর করা হয় বলে অভিযোগ ওঠে। 

স্থানীয় বিজেপি কর্মীদের দাবি, অগ্নিকাণ্ডের বিষয়টি জানার পর এদিন সকালে ঘটনাস্থলে আমরা যাই সেই সময়ই আমাদেরকে মিথ্যা অপবাদ দিয়ে মারধর ও ভাঙচুর করা হয়। যদিও তৃণমূল কংগ্রেস কর্মীরা সেই ঘটনার কথা অস্বীকার করেছেন। গন্ডগোলের খবর পেয়ে সিউড়ি থানার পুলিশ ঘটনাস্থলে হাজির হন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং দুজনকে আটক করেছে। 

সুরেন্দ্র বাসকি বলেন," আমি তৃণমূল কংগ্রেস এর কমিটিতে এসেছি সেই আক্রোশের কারণে বিজেপি আশ্রিত দুষ্কৃতিরা আমার বাড়িতে আগুন লাগিয়ে দেয়। ঘটনার কিছুক্ষণ পরে ওই দুষ্কৃতীরা আমার কাকিমার বাড়িতেও আগুন লাগায়।''

তৃণমূল কংগ্রেসের সিউড়ি ২ ব্লকের সভাপতি নুরুল ইসলাম বলেন, " কেউ বিজেপি কর্মীর গাড়ি ভাঙচুর করে নি। ওঁরাই বরং আগুন লাগানোর সময় ওই বাইকগুলি নিয়ে আসে, গ্রামের মানুষ প্রতিরোধ করলে ওঁরা বাইক ফেলে পালায়।" 

বিজেপির জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল বলেন, " রাজনৈতিকভাবে চক্রান্ত করে তৃণমূল  ওই আগুন লাগিয়েছে। যাঁদের বাড়িতে আগুন লেগেছে তাঁরা কেওই তৃণমূল নয় বলে আমি জানি ৷ তাঁদের চাপ দিয়ে তৃণমূল কর্মী বলানো হয়েছে। তাছাড়া আমাদের কর্মীরা যখন ক্ষতিগ্রস্তদের বাড়ি যাচ্ছিল তখন তাঁদের মারধরও করা হয়। আমরাও থানায় অভিযোগ জানাব।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only