শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

মুর্শিদাবাদে মুসলিম সেজে পাথর ছোড়া নিয়ে দানা বাঁধছে রহস্য

পুবের কলমে ১৯ ডিসেম্বর এ সংক্রান্ত খবরটি প্রথম প্রকাশিত হয়, যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

পুবের কলম প্রতিবেদক: মুর্শিদাবাদ থানার কুমোরপাড়ায় টুপি-পাজামা পড়ে রেলের ট্রায়াল ইঞ্জিনে পাথর ছোড়া ও তার ভিডিও রেকর্ডিং করার ঘটনায় বুধবার ৬ জনকে পুলিশ আটক করে। স্থানীয়রাই তাদের পুলিশের হাতে সোপর্দ করেছিল। কেন তারা শান্ত জায়গায় এই ধরনের ভিডিও রেকর্ডিং করছে তার কোনও সদুত্তর তারা দিতে পারেনি। এরা সকলেই কিন্তু অমুসলিম। বৃহস্পতিবার সকালে তাদের মুর্শিদাবাদ থানা থেকে সদর শহর বহরমপুর থানায় আনা হয়। জেলা পুলিশ সুপার শ্রী মুকেশ স্বয়ং এদের জিজ্ঞাসাবাদ করেন।
বৃহস্পতিবার সারাদিনই বহরমপুরে ধৃতদের জিজ্ঞাসাবাদ চলে। তবে পুলিশ যে কোনও কারণেই হোক এদের গ্রেফতার করা থেকে বিরত রয়েছে। অবশ্য, তাদের এখনও ‘আটক’ দেখানো হচ্ছে। তবে ধৃতদের একজনকে পুলিশই উদ্যোগ নিয়ে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করেছে। তার নাম হিমাংশু ঘোষ। হিমাংশু ঘোষ দাবি করে, তার নাকি পেটে ব্যাথা হচ্ছে।

তারা ইউটিউবে প্রচার করার জন্য পাথর ছোড়ার ওই ভিডিওটি গ্রহণ করছিল বলে ধৃতরা দাবি করে। অবশ্য দাবি অনুযায়ী ওই আটক ব্যক্তিরা ইউটিউবে তাদের কোনও চ্যানেল বা পোস্ট দেখাতে পারেনি। ফলে, তাদের কাজকর্মের উদ্দেশ্য নিয়ে রহস্য দানা বাঁধছে।

ধৃতদের একজন হচ্ছেন অভিষেক সরকার। বয়স ২৭ বছর। তার বাড়ি মুর্শিদাবাদ থানা শ্রীসনগর গ্রামে। অভিষেক এলাকায় একজন উগ্র বিজেপি কর্মী বলে পরিচিত। ওই গ্রামের পঞ্চায়েত সদস্য অমিত সরকার আমাদের প্রতিনিধিকে বলেন, অভিষেক বিজেপি কর্মী--- সেটা এলাকার সব বাসিন্দাই জানে। মুর্শিদাবাদ শহরে বিজেপির যে পার্টি অফিস রয়েছে, তাতে অভিষেক প্রতিদিনই বসেন।

বিজেপির মুর্শিদাবাদ জেলা সভাপতি গৌরীশঙ্কর ঘোষ অভিষেককে বিজেপি কর্মী বা নেতা আখ্যা দিতে অস্বীকার করেন। তিনি বলেন, অভিষেককে--- আমরা চিনি না। সে আমাদের দলের কেউ নয়।

জেলা পুলিশ সুপার শ্রী মুকেশ আমাদের প্রতিনিধিকে বলেন, ‘আমি নিজে জিজ্ঞাসাবাদ করে জেনেছি যে ওদের ভিডিও রেকর্ডিং করার বিষয়টি সত্য। তবে কী উদ্দেশে তারা এই ভিডিও রেকর্ডিং করছিল– তা এখনও স্পষ্ট নয়। ইউটিউব চ্যানেলেরও কোনও প্রমাণ তারা দিতে পারেনি।’

পুলিশ সুপার শ্রী মুকেশকে জিজ্ঞেস করা হয়, অভিষেক সরকার কি বিজেপি কর্মী? এই প্রশ্নের উত্তরে তিনি জানান, এ সম্পর্কে পুলিশ এখনও কোনও খোঁজ-খবর নেয়নি।

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only