বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯

কাশ্মীরের উরি সেক্টরে পাকিস্তানি বাহিনীর গুলিবর্ষণের ফলে ১ সেনা জওয়ান নিহত


পুবের কলম ওয়েব ডেস্ক :  জম্মু-কাশ্মীরের উরি সেক্টরে পাকিস্তানি বাহিনীর গোলাগুলি বর্ষণের ফলে ১ ভারতীয় সেনা জওয়ান নিহত হয়েছেন। আজ (বুধবার) দুপুর থেকে পাকিস্তানি বাহিনী জম্মু-কাশ্মীরের বারামুল্লার উরি সেক্টরে নিয়ন্ত্রণরেখায় প্রবল গুলিবর্ষণের পাশাপাশি মর্টার হামলা চালায়। এসময়, পাকিস্তানি সেনারা ভারতীয় সেনাবাহিনীর বেশ কয়েকটি পোস্টের পাশাপাশি সীমান্তবর্তী গ্রামকেও টার্গেট করে।

পাক বাহিনীর ভারী গোলাগুলির উপযুক্ত পাল্টা জবাব দেওয়ার সময় একজন সেনা সদস্য নিহত হন। এসময় ভারতীয় সেনাবাহিনী বেশ কয়েকটি পাকিস্তানি পোস্ট গুঁড়িয়ে দিয়েছে। এরফলে পাক সেনাদের সেখান থেকে সরে যেতে হয়েছে।

পাকিস্তানি সেনাবাহিনীর গোলাগুলির ফলে সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় প্রশাসন শিলিকোট, নাম্বলা, হাতলঙ্গা এবং এর আশেপাশের অঞ্চল থেকে কমপক্ষে দুই ডজন বেসামরিক মানুষকে উরি সেক্টরের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়েছে। একইসঙ্গে সীমান্তের অগ্রবর্তী এলাকার বাসিন্দাদের সবাইকে পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত অহেতুক বাসার বাইরে পাকিস্তানি সেনাবাহিনীর রেঞ্জের আওতায় আসা উন্মুক্ত জায়গায় না যাওয়ার পরামর্শ দেওয়া হয়।
সামরিক প্রশাসনের পক্ষ থেকে কেবল উরি সেক্টরেই নয়,  গোটা উত্তর কাশ্মীরের নওগাম,  তঙ্গধার, কেরন, কর্ণাহ, কঞ্জলওয়ান, গুরেজ, তুলেইলের সমস্ত অগ্রবর্তী চৌকিতে মোতায়েন কর্মকর্তা ও জওয়ানদের সতর্ক থাকা এবং শত্রুর যেকোনো দুঃসাহসকে উপযুক্ত জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only