সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

জামিয়া মিলিয়া ইস্যুতে নেটিজেনদের সমালোচনার শিকার বলিউডের এই দুই সুপারস্টার!


নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) প্রতিবাদে সরগরম অসম– ত্রিপুরা ও বাংলা। প্রতিবাদের ঢেউ আছড়ে পড়েছে রাজধানীতেও। রবিবার সিএএ-র বিরুদ্ধে প্রতিবাদ করে পুলিশের রোষের মুখে পড়তে হয় জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। এবার এই প্রতিবাদী পড়ুয়াদের পাশে দাঁড়ালেন বলিউডের একাংশ। যদিও এরই মধ্যে সমালোচনার শিকার বলিউডের দুই সুপারস্টার। জানেন ওই ২জন কারা?

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের প্রতিবাদকে সমর্থন করে টু্ইট করেছেন বলিউডের একঝাঁক তারকা। অভিনেত্রী কঙ্কনা সেনশর্মা লিখেছেন, ‘আমরা পড়ুয়াদের সঙ্গে রয়েছি।’ অনুভব সিনহা লেখেন, ‘এই প্রতিবাদ সাম্প্রদায়িক নয়, জাতীয়। যখন কারও কাছে উত্তর থাকে না, পড়ুয়ারা কাজটি হাতে তুলে নেয়। বিশ্বের ইতিহাস এর সাক্ষী’। পড়ুয়াদের সমর্থন ও দিল্লি পুলিশের বিরোধিতা করে টু্ইট করেছেন তাপসী পান্নু– স্বরা ভাস্করের মতো অভিনেত্রীও।

এই পরিস্থিতিতে জোর সমালোচনার মুখে বলিউডের সুপারস্টার অক্ষয় কুমার ও শাহরুখ খান। কারণ অক্কি বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়ার ভিডিও লাইক করেও পরে তা আনলাইক করেন। আনলাইক করার কারণ হিসাবে অক্কি জানান– ভুল বশত তিনি ওই ভিডিও লাইক করে ফেলেন। তিনি মোটেও হিংসাত্মক ঘটনা সমর্থন করেননা। অক্কির এই লাইক-আনলাইক ভাইরাল হয় নেটদুনিয়ায়। এরপরই জোর সমালোচনার মুখে পড়েন তিনি। 

অন্যদিকে কিং খান নিজেও এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী। কিন্তু এতো কিছুর পরও শাহরুখ কোনও প্রতিবাদ না করায়– নেটিজেনদের ক্ষোভের শিকার হন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only