সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

রেল- খড়গপুর পুরসভা সংঘাত, পুরসভার লাগানো তেরোটি লাইটপোস্ট কেটে ফেলে দিল রেল


পুবের কলম ওয়েব ডেস্ক, খড়গপুর: খড়গপুর সদর বিধানসভা গত তিন বছর ধরে ছিল বিজেপির হাতে। ওই সময় রেল- পুরসভা এবং বিজেপি বিধায়কের সম্পর্কে একটা ভারসাম্য বজায় ছিল। তবে তেমন কোনো উন্নয়নমূলক কাজ খড়গপুর শহরে করা যায়নি।বিজেপির হাত থেকে বিধানসভা এলাকায় ছিনিয়ে নিয়ে একাধিক উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে কাজে নামার আগেই রেলের সঙ্গে সংঘাত পুরসভার।

জানা গিয়েছে, খড়গপুর শহরের রেলওয়ে এলাকাতে পুরসভার পক্ষ থেকে লাগানো ১৩ টি লাইটপোস্ট কেটে ফেলে দিয়েছে রেল কর্তৃপক্ষ। খড়গপুর পুরসভার অন্তর্গত ২৭ নম্বর ওয়ার্ডের সাউথ সাইড এলাকাতে আলোকিত করার জন্য বেশকছু লোহার লাইটপোস্ট লাগিয়েছিল খড়গপুর পুরসভা। গত শনিবার রাতে সেই লাইটপোস্ট গুলি কেটে ফেলে দেয় রেল দপ্তর। রেলের বক্তব্য তাদের এলাকাতে অবৈধভাবে পৌরসভার পক্ষ থেকে এই লাইটপোস্ট লাগানো হয়েছিল। তাই বিনা অনুমতিতে লাগানো এই লাইটপোস্ট কেটে দেওয়া হয়েছে। 

বিষয়টি জানাজানি হতেই পাল্টা আইনি পদক্ষেপের যাওয়ার হুমকি দিয়েছেন খড়গপুরের পুর প্রধান তথা নবনির্বাচিত বিধায়ক প্রদীপ সরকার। তিনি বলেন -"রেল নিজে ওই পুর এলাকা গুলিতে কোন উন্নয়নের কাজ করছে না। আমাদেরও করতে দিচ্ছে না। পুরসভার সরকারি সম্পত্তি এভাবে নষ্ট করার আগে কমপক্ষে নোটিশ দেওয়ার প্রয়োজন থাকে। সেসব না করেই বেআইনিভাবে এই ক্ষতি করা হয়েছে। এর বিরুদ্ধে এফআইআর করব আমরা। এসব আর কিছুই না, বিজেপি এখানে হেরে গিয়ে রেল কে দিয়ে এগুলো করাচ্ছে।"এই ঘটনায় চাপানউতোর শুরু হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only