বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯

আমন্ত্রণ পেয়েও গেলেন না মুখ্যমন্ত্রী, সমালোচনায় সরব রাজ্যপাল ধনকড়



চিন্ময় ভট্টাচার্য

রাজ্য সরকারের বিরুদ্ধে তাঁর নানা ক্ষোভ। সেই ব্যাপারে বহুবার সকলের সামনে সরব হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কিন্তু, তার পরও তিনি আশা করেছিলেন, প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিনে রাজভবনে এসে তাঁর নিমন্ত্রণ রক্ষা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, বুধবার এই লোকদেখানো নিমন্ত্রণ রক্ষার পথে হাঁটেননি আত্মমর্যাদার প্রতি আন্তরিক বাংলার মুখ্যমন্ত্রী।

জবাবে, দেরি না-করে টুইটারে মুখ্যমন্ত্রীর সমালোচনা করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনি টুইট করে, ঘটনায় 'ব্যথিত' হয়েছেন। পাশাপাশি, সাংবাদিকদের রাজ্যপাল বলেন, 'অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে পাঠানো চিঠির কোনও উত্তর দেয়নি রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী তো আসেনইনি। পাঠানো হয়নি কোনও প্রশাসনিক কর্তাকেও।' শুধু এই কথা বলাই নয়, প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীর কথা ব্যবহার করে, নাম না-করেই এদিন মুখ্যমন্ত্রীকে নিশানা করেন রাজ্যপাল। তিনি বলেন, 'অটলজি বলতেন যে, সমস্ত বিষয়ে একমত হবে না। তবে, মতপার্থক্য থাকা মানেই শত্রু হয়ে যাওয়া নয়।'


এদিন রাজভবনে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন উপলক্ষে, বাজপেয়ীর একটি প্রতিকৃতির উদ্বোধন করেন রাজ্যপাল। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাক্তন রাজ্যপাল শ্যামল সেন,বিচারপতি রুমা পাল, বিজেপি সাংসদ অর্জুন সিং ও সৌমিত্র খাঁ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only